• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লাদাখ পারদ চড়তেই প্রচ্ছন্ন হুমকি বিদেশমন্ত্রীর! ভারত কোন অস্ত্রে শান দিচ্ছে জানান দিলেন

  • |

কোনও ছাড় নেই! চিনের মতো করেই চিনকে লাদাখের মাটিতে জবাব দেবে ভারত। এদিন কার্যত এই ভাষাতেই বেজিংকে প্রচ্ছন্ন হুমকি দিয়ে রাখলেন কেন্দ্রীয় বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর।

 চিনকে কোন বার্তা?

চিনকে কোন বার্তা?

ভারত চিনকে একইভাবে জবাব দেবে, যদি বেজিং বিভিন্ন ভৌগলিক এলাকায় দাপট দেখাতে যায়। এই বার্তা স্বয়ং দেশের বিদেশমন্ত্রী তথা প্রাক্তন আইএফএস অফিসার জে জয়শঙ্কর জানিয়ে রেখেছেন। ভারত-মার্কিন স্ট্র্যাটেজিক পার্টনারশিপ ফোরামে এই বার্তা দিয়ে রাখেন জয়শঙ্কর।

'চিনও দেখবে..'

'চিনও দেখবে..'

জয়শঙ্কর জানান, বাস্তবিক বিশ্বে, যখনই কোনও দেশ শক্তিধর হতে থাকে, তখনই ভৌগলিক ক্ষেত্রে যে দাপট দেখায়, তা আগে দেখা যায়নি সেদেশ থেকে। এমন ঘটনা চিনের সঙ্গে হচ্ছে। এমন বক্তব্য রেখে জয়শঙ্কর জানান, 'এমন ঘটনা কিছু ক্ষেত্রে ওরাও (চিন) আমাদের থেকেও দেখবে। 'ফলে লাদাখে যে কোনও মতেই ভারত একচুল জমি ছাড়বে না, তা বলাই বাহুল্য।

ভারতের উত্থান

ভারতের উত্থান

জয়শঙ্কর তাঁর লেখা বই 'দ্য ইন্ডিয়া ওয়ে' সম্পর্কে একাধিক বক্তব্য রাখতে গিয়ে চিনের উত্থানের প্রসঙ্গটি তুলে ধরেন। পাশাপাশি তাঁর দাবি, গত ৩০ বছরে ভারতের উত্থানও বিশ্বের কাছে একটি প্রাসঙ্গিক ঘটনা। তিনি বলেন, চিন অবশ্যই সম্ভাব্য গ্লোবাল পাওয়ার। যার উত্থানের প্রভাব ভারতের মতো প্রতিবেশী দেশে পড়েছে।

 লাদাখে কী ঘটছে?

লাদাখে কী ঘটছে?

জানা গিয়েছে, প্যানগং এলাকায় একটি উঁচু পরিত্যক্ত অঞ্চল নিজের দখলে রেখেছে ভারতীয় সেনা। এই এলাকা নিজের দখলে রাখার ফলে প্যানগংয়ের দক্ষিণপ্রান্তে একটা বড় এলাকা নিজের দখলে রেখে দিয়েছে ভারতীয় সেনা।

শেষ রাতে ওস্তাদের মার!

শেষ রাতে ওস্তাদের মার!

উঁচু জায়গায় অবস্থানের জেরে ভারতীয় সেনা প্যানগং সংলগ্ন এলাকায় স্ট্র্যাটেজিক গুরুত্ব বাড়িয়ে নিতে পেরেছে। এই এলাকা উপর থেকে নজরদারিতে যে সুবিধা রয়েছে তা ভারতীয় সেনার কাছে এখন রয়েছে। ফলে এলাকায় চিন আগ্রাসন দেখাতে গেলে, আরও একবার ভাববে।

English summary
As Ladakh standoff intensifies Indian EAM issues veiled threat to China
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X