গভীর নিম্নচাপ হয়ে গুজরাতের দিকে ধাবমান ঘূর্ণিঝড় ওখি, সুরাটে জারি সতর্কতা

  • Posted By:
Subscribe to Oneindia News

ভোটের মধ্যেও নিশ্চিন্তে নেই গুজরাতের মানুষ। ঘূর্ণিঝড় ওখির দাপট সেরাজ্যেও থাবা বসিয়েছে। ঘূর্ণিঝড় থেকে গভীর নিম্নচাপ হয়ে তা ধাবমান সুরাটের দিকে। আর সেজন্য এই জেলার ২৯টি উপকূলবর্তী রাজ্য থেকে ৩২০০জনকে উদ্ধার করে অন্যত্র সরানো হয়েছে।

গভীর নিম্নচাপ হয়ে গুজরাতের দিকে ধাবমান ঘূর্ণিঝড় ওখি

আরব সাগরের উপরে অবস্থান করছিল ওখি। এর জেরে মুম্বইয়ে দারুণ বৃষ্টিপাত হয়েছে। তবে ধীরে ধীরে শক্তি হারিয়েছে এই ঘূর্ণিঝড়। তবে দক্ষিণ গুজরাতে ভালোরকম বৃষ্টিপাত হতে পারে বলে আবহাওয়াবিদেরা জানিয়েছেন।

গভীর নিম্নচাপ থেকে আরও শক্তি হারিয়ে ওখি গুজরাত উপকূলে আসবে। ফলে যে মাত্রায় বৃষ্টিপাত আশা করা হয়েছিল, ততোধিক নাও হতে পারে। কারণ ধীরে ধীরে শক্তি সঞ্চয়ের বদলে দুর্বল হয়ে পড়েছে ঘূর্ণিঝড়। এর ফলে গুজরাতের বিভিন্ন জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে।

ভোট যুদ্ধে সরগরম গুজরাতে নিম্নচাপের খবরে বিজেপি, কংগ্রেস সহ বিভিন্ন দলের হেভিওয়েট নেতারা জনসভা বাতিল করেছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিজেপি কর্মীদের সাহায্যপ্রার্থী দুর্গতদের পাশে থাকার আহ্বান জানিয়েছেন। প্রশাসনও সবরকম পরিস্থিতির জন্য তৈরি রয়েছে।

ওখি দুর্বল হয়ে এলেও ভোটের মুখে কোনও ঝুঁকি নিতে রাজি নয় প্রশাসন। জাতীয় বিপর্যয় মোকাবিলা দফতরের আধিকারিক বাদে বিএসএফ, সেনা, নৌসেনা, উপকূলরক্ষী বাহিনীকে তৈরি রাখা হয়েছে।

English summary
As cyclone Ockhi approaches, over 3,200 people evacuated from Surat
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.