• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দিদি মমতাকে কাঁদালেন ভাই কেজরিওয়াল! গোয়ায় দ্রুত বদলাচ্ছে রাজনীতির সমীকরণ

Google Oneindia Bengali News

কংগ্রেস-এনসিপির পরে কি তৃণমূল কংগ্রেসের টার্গেট 'ভাই' অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টি। দিল্লির মুখ্যমন্ত্রী গোয়ায় মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন তৃণমূল জোটে সামিল হচ্ছেন না। তিনি গোয়ায় তৃণমূলের বিরোধিতার পথই বেছে নিয়েছেন। তৃণমূলকে নিশানার কোনও সুযোগই তিনি ছাড়ছেন না। গোয়া নির্বাচনে বিরোধীদের তরজা এখন জমজমাট।

গোয়া নির্বাচনে মমতা বনাম কেজরি

গোয়া নির্বাচনে মমতা বনাম কেজরি

কেজরিওয়াল তৃণমূলকে একহাত নিয়ে বলেন, "আমি মনে করি আপনারা তৃণমূলকে অনেক বেশি গুরুত্ব দিচ্ছেন। আমি মনে করি এখন পর্যন্ত তৃণমূলের ১ শতাংশ ভোটও নেই গোয়ায়। মাত্র ৩ মাস আগে গোয়ায় পা দিয়ে তৃণমূল মনে করছে, ওরা গোয়ার প্রধান বিরোধী হয়ে গিয়েছে। ওরাই যেন বিজেপির প্রধান চ্যালেঞ্জার। কিন্তু বাস্তবে তা নয়।"

গোয়া নিয়ে মমতাকে বার্তা কেজরির

গোয়া নিয়ে মমতাকে বার্তা কেজরির

কেজরিওয়ালের কথায়, গণতন্ত্র এভাবে চলে না। আর সংগঠনও এভাবে গড়ে ওঠে না। একটা রাজ্যে আপনাকে কঠোর পরিশ্রম করতে হবে, আপনাকে মানুষের জন্য কাজ করতে হবে। তবেই আপনি জায়গা পাবেন। তা না হলে শুধু কাগুজে বাঘ হয়ে কোনও লাভ হয় না। আমরা গোয়ায় এসেছি, দীর্ঘদিন ধরে এখানে কাজ করে চলেছি সংগঠনের ভিত তৈরি করতে।

পৃথক অবস্থান নিতে চলেছে তৃণমূল ও আপ

পৃথক অবস্থান নিতে চলেছে তৃণমূল ও আপ

তিনি আরও বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় এবং তাঁর দল শুধু অন্যকে ভেঙে শক্তি বাড়ানোর চেষ্টা করছে যাচ্ছেন। আর সংবাদমাধ্যম তৃণমূলকে অনেক বেশি গুরুত্ব দিতে পারে, তবে আমি মনে করি না তারা গোয়া নির্বাচনে কোনও প্রতিদ্বন্দ্বী। তাঁরা প্রতিযোগিতায় ধোপে টিকবে না। কংগ্রেসের পর অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টিও তৃণমূল-বিমুখ হয়ে পড়ল। অন্তত গোয়ার রাজনৈতিক সমীকরণে পৃথক অবস্থান নিতে চলেছে তৃণমূল ও আপ।

তৃণমূল-আপের ঠান্ডা লড়াই শুরুর অপেক্ষা

তৃণমূল-আপের ঠান্ডা লড়াই শুরুর অপেক্ষা

শুধুমাত্র গোয়াতে আপ এবং তৃণমূল মুখোমুখি হয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের দল তৃণমূল এতদিন সরাসরি তোপ দেগেছে কংগ্রেসকে। বিজেপি বিরুদ্ধে লড়াইয়ে নেমে বিরোধী জোটের প্রধান দলগুলির মধ্যেই কোন্দল শুরু হয়ে গিয়েছে। এবার তৃণমূলের ঠান্ডা লড়াই শুরু হওয়ার অপেক্ষা অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টির সঙ্গে।

বন্ধু কেজরিওয়ালের পাশে ছিলেন মমতা

বন্ধু কেজরিওয়ালের পাশে ছিলেন মমতা

মমতা বন্দ্যোপাধ্যায় এবং অরবিন্দ কেজরিওয়ালের বন্ধুত্ব জাতীয় রাজনীতিতে সর্বজনবিদিত। ২০১৮ সালের জুন মাসে যখন কেজরিওয়াল তাঁর মন্ত্রীদের নিয়ে একটি ধর্নার নেতৃত্ব দিচ্ছিলেন লেফটেন্যান্ট গভর্নর অনিল বৈজালকে দিল্লির শাসনে হস্তক্ষেপ করার অভিযোগে, তখন মমতা বন্দ্যোপাধ্যায় বিজেপি-নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে তোপ দেগে বন্ধু কেজরিওয়ালের পাশে থাকার বার্তা দিয়েছিলেন। তাঁর পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করে সাহস জুগিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

গোয়া নির্বাচনের প্রাক্কালে মমতা বনাম কেজরি

গোয়া নির্বাচনের প্রাক্কালে মমতা বনাম কেজরি

তবে এর মধ্যে দুই নেতা-নেত্রীর যোগাযোগ হয়নি। এবার দিল্লি সফরে গিয়ে মমতা দেখা করেননি অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে। সর্বশেষ তাঁদের সাক্ষাৎ হয়েছিল ২৮ জুলাই, বাংলার ভোটে বিজেপিকে পর্যুদস্ত করার পর প্রথম মমতা বন্দ্যোপাধ্যায়ের দিল্লি সফরের সময়। কেজরিওয়াল তার আগে জানুয়ারিতেই ঘোষণা করেছিলেন যে, আপ গোয়াতে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবে। আর মমতা বন্দ্যোপাধ্যায় সেপ্টেম্বরে গোয়া নির্বাচনে লড়ার পরিকল্পনা গ্রহণ করেন।

একই স্কুলে ২৯জন ছাত্র ও ছাত্রী করোনা পজেটিভ

English summary
Arvind Kejriwal targets Didi Mamata Banerjee before Goa Assembly Election 2021
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X