• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মন্ত্রীদের নিয়ে নৈশভোজ কেজরিওয়ালের, আলোচনা ভবিষ্যত প্রকল্প নিয়ে

তৃতীয়বার রাজধানীর দায়িত্ব নিতে চলেছেন আম আদমি পার্টির সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়াল। বিজেপি ও কংগ্রেসকে পরাস্ত করে দিল্লিবাসীর মন জয় করেছেন তিনি। তাই সেই খুশিতেই শনিবার তিনি নৈশভোজের আয়োজন করেছেন। যেখানে কেজরিওয়াল ও তাঁর সরকারের মন্ত্রীরা উপস্থিত থাকবেন এবং তাংর সরকারের ভবিষ্যত পরিকল্পনা নিয়ে আলোচনা করা হবে। ৮ ফেব্রুয়ারি দিল্লিতে বিধানসভা নির্বাচন হয়। ১১ ফেব্রুয়ারি ছিল গণনা। সেইদিনই অরবিন্দ কেজরিওয়ালের আপ ৭০টি আসনের মধ্যে ৬২টি আসনে জয়লাভ করে দিল্লিতে তৃতীয়বারের মতো সরকার গঠন করে। যদিও ২০১৫ সালে বিধানসভা নির্বাচনে আপ ৬৭টি আসন পেয়েছিল। আপ নেতা তাঁর সরকারের মন্ত্রীদের এই নৈশভোজে আমন্ত্রণ জানিয়েছেন। যেখানে আপ সরকার তাদের আগামী তিনমাসের অগ্রাধিকার ও কাজ কি হবে তা নিয়ে আলোচনা করা হবে। দিল্লিকে বিশ্ব শহর হিসাবে গড়ে তোলার জন্য এই নৈশভোজে সেই বিষয়ে রোডম্যাপের ওপর আলোকপাত করা হবে।

চারটে গুরুত্বপূর্ণ লক্ষ্য আপের

চারটে গুরুত্বপূর্ণ লক্ষ্য আপের

বিদায়ী মন্ত্রীসভার তিনজনকে ফের মন্ত্রী পদে বসানো হবে বলে জানা গিয়েছে। তাঁরা জানিয়েছেন, আপ সরকার তৃতীয়বার সরকারে এসে পড়ুয়াদের জন্য বিনামূল্যে বাস সফর, দেশভক্তি কার্যক্রমের সূচনা, ঘরে ঘরে রেশন পৌঁছে দেওযার ব্যবস্থা এবং বায়ু দূষণকে বিশদভাবে বুঝতে পেরে তা নিয়ন্ত্রণ করার চেষ্টা, বিভিন্ন পরিকল্পনার মধ্যে এই চারটে গুরুত্বপূর্ণ প্রকল্পই প্রথম ছ'‌মাসের জন্য প্রধান লক্ষ্য হবে নতুন আপ সরকারের। বৃহস্পতিবার রাজ্যের উপ-মুখ্যমন্ত্রী মণিশ সিসোদিয়া, যিনি পুনরায় শপথ গ্রহণ করবেন তিনি বলেন, ‘‌গত পাঁচ বছরে স্কুল-হাসপাতালের উন্নতি সাধন এবং বিনামূল্যে জল ও বিদ্যুৎ পরিষেবা দেওয়ার পর এখন আমাদের লক্ষ্য হল দ্রুত পরিষেবা পৌঁছে দেওয়া। যার মধ্যে গণ পরিবহনের বৃদ্ধি, বিনামূল্যে পড়ুয়াদের বাসে সফর, বায়ু দূষণের সঠিক তথ্য যথাযথ সময়ে পাওয়া এবং স্কুলে দেশভক্তি কার্যক্রম চালু করা।'‌ প্রসঙ্গত দিল্লিতে সরকারি স্কুলের ভোল বদল করে দিয়েছেন সিসোদিয়া, তিনি পুনরায় শিক্ষা দপ্তরের দায়িত্ব পেতে পারেন।

দিল্লির বিকাশই লক্ষ্য আপের

দিল্লির বিকাশই লক্ষ্য আপের

আপের আগের মন্ত্রীসভার সমাজ কল্যাণ মন্ত্রী রাজেন্দ্র পাল জানিয়েছেন যে ৮ ফেব্রুয়ারি নির্বাচনের একমাস আগেই নির্বাচনী বিধি অনুযায়ী কোনও নতুন প্রকল্পের সূচনা করা যায় না, তাই নতুন সরকার ক্ষমতায় এসেই প্রথম নির্দেশই হল পূর্ব দিল্লির কান্তি নগরে বৃদ্ধাশ্রম চালু করা। এছাড়াও সলীমপুর ও শাস্ত্রী পার্ক দু'‌টি গুরুত্বপূর্ণ উড়ালপুলের কাজ সম্পূর্ণ করার লক্ষ্য রয়েছে আপ সরকারের। এই দু'‌টি উড়ালপুলের কাজ এ বছরের আগস্টের মধ্যে শেষ করার লক্ষ্য নিয়েছে এই সরকার। এছাড়াও আগামী ছ'‌মাসের মধ্যে দিল্লিতে ফ্রি ওয়াই-ফাই হট স্পট ও রাস্তার আলো বাড়ানোর উদ্দেশ্য রয়েছে।

মোদী থেকে বেবি মাফলারম্যান, আমন্ত্রিত সকলে

মোদী থেকে বেবি মাফলারম্যান, আমন্ত্রিত সকলে

কেজরিওয়াল সহ তাঁর ছ'‌জন মন্ত্রী রবিবার মধ্য দিল্লির রামলীলা ময়দানে শপথ নেবেন। আপ নেতা দিল্লিবাসীকেও আমন্ত্রণ জানিয়েছেন এই শপথ অনুষ্ঠানে, যাতে তাঁরা তাঁদের ‘‌সন্তানকে আশীর্বাদ'‌ দিতে পারেন। গত পাঁচ বছরে দিল্লিকে সুন্দরভাবে গড়ে তুলতে যাঁরা সরকারকে সহায়তা করেছেন, এরকম ৫০ জনকে আমন্ত্রণ জানানো হয়েছে শপথ অনুষ্ঠানে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সহ সাতজন বিজেপি সাংসদও আমন্ত্রিত বলে জানা গিয়েছে। তবে এই শপথ অনুষ্ঠানে সকলের নজর থাকবে বেবি মাফলারম্যানের দিকে। যার ছবি গণনার দিন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল, সেই এক বছরের অভয়ান তোমারকেও আমন্ত্রণ জানানো হয়েছে। রবিবার সকাল ১০টা থেকে শপথ অনুষ্ঠান শুরু হবে।

English summary
Arvind Kejriwal, organised a dinner, invited his govt ministers
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X