• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মোদীর পথ অনুসরণ কেজরিওয়ালের! দলীয় নেতাদের কোন বার্তা দিল্লি মুখ্যমন্ত্রীর?

হোলি খেলা নিয়ে বিজেপির পথ অনুসরণের পথে হাঁটতে চলেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। সাংবাদিকদের আজ এই বিষয়ে কেজরিওয়াল জানান, দিল্লিতে সম্প্রতি করোনা ভাইরাসের সংক্রমণ দেখা যাওয়ায় এবছর হোলি না খেলার সিদ্ধান্ত নিয়েছেন আম আদমি পার্টির প্রধান। পাশাপাশি দলীয় কর্মীদেরও একই নির্দেশ দেন তিনি।

হোলি না খেলা নিয়ে কেজরিওয়ালের বক্তব্য

হোলি না খেলা নিয়ে কেজরিওয়ালের বক্তব্য

এদিকে হোলি খেলা ছাড়াও দিল্লি হিংসার জেরে হোলি খেলা থেকে বিরত থাকবেন বলে কেজরিওয়াল এদিন জানান। পাশাপাশি সব বিধায়ক ও দলীয় নেতাদেরও এই বিষয়ে তিনি নির্দেশ পাঠিয়েছেন। এই বিষয়ে কেজিরওয়াল বলেন, 'আমিও এই বছর হোলি খেলব না। দিল্লিতে করোনা ভাইরাসের প্রকোপ ও দিল্লি হিংসায় মানুষের দুঃখের কথা মাথায় রেখে এই সিদ্ধান্ত নিয়েছি আমি। দলের বাকি বিধআয়ক ও নেতাদেরও আমি একথা জানিয়েছি। আমার দলের কেউ এবছর হোলি খেলবে না।'

হোলি না খেলার কথা জানান প্রধানমন্ত্রী মোদীও

হোলি না খেলার কথা জানান প্রধানমন্ত্রী মোদীও

এর আগে করোনা ভাইরাসের জেরে হোলি খেলবেন না বলে জানিয়ে দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। একই ভাবে বিজেপি সভাপতি জেপি নাড্ডাও জানিয়ে দেন যে হোলি না খেলার বিষয়ে প্রতিটি রাজ্য সভাপতির কাছে নির্দেশিকা পাঠানো হয়েছে।

হোলিতে ছড়াতে পারে করোনা ভাইরাস

হোলিতে ছড়াতে পারে করোনা ভাইরাস

প্রসঙ্গত, আক্রান্ত ব্যক্তির মাধ্যমেই অন্য জনের মধ্যে এই করোনা ভাইরাস ছড়ায়। শারীরিক ঘনিষ্ঠতা এমনকি করমর্দন থেকেও এই রোগ ছড়াতে পারে। রোগীর ব্যবহার করা জিনিস থেকেও এই রোগ হতে পারে। তবে কিছু কিছু মানুষের এই রোগ সংক্রমক হলেও কোনও লক্ষণ তাঁদের মধ্যে দেখা যায় না এবং তাঁরা অসুস্থ বোধ করেন না। এই অবস্থায় হোলি খেলার সময় স্বভাবিক ভাবেই এই সংক্রমণ বেড়ে যাওয়ার একটি আশঙ্কা ছিল। তাই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

দেশে ক্রমেই বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা

দেশে ক্রমেই বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা

ইতিমধ্যেই দেশে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ২৮-এ দাঁড়াল। এর আগে বুধবার সকালে ২১ জন ইতালীয় পর্যটকের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতির পরীক্ষা করা হলে তাদের মধ্যে ১৪ জনের শরীরে এই ভাইরাসের খোঁজ মেলে। আগ্রায় নতুন করে ৬ জনের শরীরেও পাওয়া যায় এই ভাইরাসের সংক্রমণ।

পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে বিশেষ পদক্ষেপ কেন্দ্রের

পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে বিশেষ পদক্ষেপ কেন্দ্রের

এদিকে এই পরিস্থিতিতে বিশেষ বৈঠক ডাকেন কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রী হর্ষবর্ধন। তিনি জানান, এরপর থেকে বিদেশ থেকে আসা সব বিমান যাত্রীরই স্বাস্থ্য পরীক্ষা হবে। হঠাৎ করে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা লাফিয়ে বেড়ে যাওয়াতেই এই নির্দেশিকা। এর আগে মাত্র ১২টি দেশ থেকে আসা যাত্রীদের উপরই করোনা ভাইরাসের পরীক্ষা চালানো হচ্ছিল। পাশাপাশি দিল্লির সব হাসপাতালগুলিতে মানের আইসোলেশন ওয়ার্ড তৈরির নির্দেশ দেওয়া হয়েছে কেন্দ্রের তরফে।

English summary
arvind kejriwal and aap leaders to skip holi following bjp in wake of coronavirus
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X