• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অরুণাচল সীমান্ত থেকে ৫ গ্রামবাসীকে লালফৌজের অপহরণ ঘিরে পুলিশ কী জানাল

  • |

জঙ্গলের ভিতর থেকে চুপচাপ ৫ জন গ্রামবাসীকে তুলে নিয়ে চলে গিয়েছে চিনের লালফৌজ। অরুণাচল প্রদেশের সীমান্তের এই ঘটনা ঘিরে প্রবল উদ্বেগ, কষ্টে রয়েছে এই ৫ জনের পরিবার। এদিকে ঘটনা ঘিরে চিন কার্যত ড্রাগন মেজাজে রয়েছে। এদিকে, অরুণাচল পুলিশও নাছোড়বান্দা।

 চিন কী জানিয়েছে?

চিন কী জানিয়েছে?

অরুণাচল প্রদেশে যে ৫ বাসিন্দার অপহরণ নিয়ে ভারত অভিযোগ তুলছে তাকে কার্যত আমলই দিতে চাইছে না চিন। চিনের সাফ দাবি, অরুণাচল প্রদেশকে ভারতের অংশ হিসাবেই মানে না তারা। বেজিংয়ের বার্তা উত্তরপূর্ব ভারতের এই রাজ্য আসলে তিব্বতের অংশ।

 অরুণাচল পুলিশ কী জানিয়েছে?

অরুণাচল পুলিশ কী জানিয়েছে?

এদিকে, অরুণাচলের আপার সুবানসিরি ডেলার এই অপহরণের ঘটনার কিনারা করতে গিয়ে এখনও কোনও সূত্র পায়নি অরুণাচল পুলিশ। জানা গিয়েছে, অপহরণকারীরে যে ৫ জনকে নিয়ে গিয়েছিল,তাঁদের সঙ্গে আরও ২ জন বাড়ি ফিরেছে। এই ২ জন ড্রাগনের ছোবল থেকে পালিয়ে যান।

 ভারত ছেড়ে কথা বলছে না

ভারত ছেড়ে কথা বলছে না

৫ ভারতীয়কে অপহরণের ঘটনায় হটলাইনে লালফৌজকে বার্তা পাঠিয়েছে ভারতীয় সেনা। কেন্দ্রীয় মন্ত্রী কিরেন রিজিজু জানিয়েছেন এই ঘটনা যে ভারত ভারত ভাল চোখে দেখছে না সেই বার্তা দেওয়া হয়েছে। যদিও চিনের তরফ থেকে এখনও কোনও জবাব মেলেনি। এরপরই ভারতকে জবাব দেয় চিন।

কী করে খবর আসে?

কী করে খবর আসে?

চিনা ফৌজ যে পাঁচ জনকে অপহরণ করে নিয়ে গিয়েছে সেসম্পর্কে সতর্ক করেছে স্থানীয়রাই। নাচো এলাকার বাসিন্দারা তাঁরা। শিকারি দলের ২ জন কোনও রকমে পালিয়ে এসে ভারতীয় জওয়ানদের অপহরণের খবর দিয়েছিল। তনু সিঙকাম, প্রসাত রিংলিং, ডোংটু ইবেইয়া, তানু বাকের, নগরু দিরি এই পাঁচ জনকে অপহরণ করা হয়েছে। এই তাগিং সম্প্রদায়ের মানুষরা সোশ্যাল মিডিয়ায় খবরটি পোস্ট করার পরই নড়েচড়ে বসে পুলিশ।

নির্বাচন আসলেই সন্ত্রাসের বাতাবরণ তৈরী করে শাসক দল, মানুষ জবাব দেবে- দিলীপ ঘোষ

লাদাখ বিবাদের মাঝেই ফের অরুণাচলপ্রদেশ তাদের বলে চাঞ্চল্যকর দাবি চিনের!

English summary
Arunachal police says Whereabouts of 5 youths abducted by PLA yet to be known
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X