• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

গোয়ালপাড়ায় নির্মীয়মান ডিটেনশন ক্যাম্প পরিদর্শনে গিয়ে গ্রেফতার

  • |

অসমের গোয়ালপাড়ায় নির্মীয়মান ডিটেনশন ক্যাম্প পরিদর্শনে গিয়ে গ্রেফতার হলেন কয়েকটি ধর্মনিরপেক্ষ সংগঠনের প্রতিনিধিরা। গতকাল ঘটনাটি ঘটেছে অসম বাংলা সীমান্তের শ্রীরামপুর এলাকায়। যদিও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ঘোষণা করেছেন দেশে কোথাও কোন ডিটেনশন ক্যাম্প হচ্ছে না।

 ডিটেনশন ক্যাম্প পরিদর্শনে গিয়ে গ্রেফতার

এই ঘোষণা যে একেবারেই মিথ্যে সেটা প্রমাণ করতেই গোয়ালপাড়ায় ডিটেনশন ক্যাম্প পরিদর্শনে গিয়েছিলেন তাঁরা। সংবিধান বাঁচাও, নাগরিকত্ব বাঁচাও,এবং ভারত বাঁচও এই স্লোগানকে সামনে রেখে ২৩ ফেব্রুয়ারি দিল্লিতে রাজঘাট থেকে যৌথ প্রচার অভিযানে সামিল হয়েছে সোশালিস্ট পার্টি অফ ইন্ডিয়া, খুদাই-খিদমতগার এবং জাস্টিস ফোরাম এই তিনটি সংগঠনের প্রতিনিধিরা। তাদের ১৭ জনের একটি প্রতিনিধি দল অসমের ডিটেনশন ক্যাম্প পরিদর্শনে যান। কিন্তু অসম বাংলা সীমান্তের শ্রীরামপুরে তাদের পুলিশ গ্রেফতার করে বলে অভিযোগ।

প্রতিনিধি দলের সদস্যরা জানান, তারা বিভিন্ন রাজ্য থেকে ১৭জন সদস্যের একটি দল অসমের ডিটেনশন ক্যাম্প পরিদর্শনে যান। কিন্তু অভিযোগ, অসম বাংলা সীমান্তের শ্রীরামপুরে তাদের গ্রেফতার করেছে পুলিশ। ভারতের সংবিধান অনুযায়ী ভারতের কোথাও তাদের আটকানো যায় না বলে দাবি করেন প্রতিনিধি দলের সদস্যরা। তাদের বক্তব্য, যদি সত্যি অসমে ডিটেনশন ক্যাম্প না থাকে তাহলে কেন ১৪৪ ধারা জারি করা হলো! কেন তাদের গ্রেফতার করা হলো। এই বিষয়ে পুলিশ আধিকারিকদের বক্তব্য এই প্রতিনিধি দলটি ১৪৪ ধারা অমান্য করায় তাদের গ্রেপ্তার করতে বাধ্য হয়েছে পুলিশ।

English summary
Arrested while visiting Detention Camp at Goalpara
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X