• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দেব–দেবী ও অমিত শাহকে নিয়ে আপত্তিকর মন্তব্য, গ্রেফতার স্ট্যান্ডআপ কমেডিয়ান মুনাওয়ার ফারুকি

গুজরাতের স্ট্যান্ড আপ কমেডিয়ান মুনাওয়ার ফারুকি শো চলাকালীন হিন্দু দেব–দেবী ও কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহকে নিয়ে আপত্তিকর মন্তব্য করায় শনিবার তাঁকে পুলিশ গ্রেফতার করে। এর সঙ্গে আরও চারজনকে গ্রেফতার করা হয়েছে। মুনাওয়ারের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন স্থানীয় বিজেপি বিধায়ক মালিনী লক্ষ্মন সিং গৌড়ের ছেলে একলাব্য সিং গৌড়।

দেব–দেবী ও অমিত শাহকে নিয়ে আপত্তিকর মন্তব্য, গ্রেফতার স্ট্যান্ডআপ কমেডিয়ান মুনাওয়ার ফারুকি

পুলিশ জানিয়েছে, শুক্রবার ইন্দোরের ৫৬ দুকান এলাকার একটি ক্যাফেতে কমেডি শোয়ের আয়োজন করা হয়েছিল। একলাব্য সিং গৌড় সেখানে গিয়েছিলেন এই শো দেখতে এবং সেখানে গিয়ে আপত্তিকর মন্তব্য শোনার পর তিনি অভিযোগ দায়ের করেন। এমনকী একলব্য আয়োজকদের এই শো বন্ধ করার জন্য চাপ দিতেও থাকেন। তুকোগঞ্জ পুলিশ থানার কমলেশ শর্মা বলেন, '‌মুনওয়ার ফারুকির বিরুদ্ধে শুক্রবার রাতে একলব্য সিং গৌড় অভিযোগ দায়ের করেন।’‌ স্থানীয় আদালত ফারুকির জামিনের আবেদন খারিজ করে দিয়েছে এবং জেল হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে।

একলব্যের অভিযোগে, শো চলার সময় হিন্দু দেব–দেবী ও অমিত শাহের বিরুদ্ধে আপত্তিকর মন্তব্য করেন। ফারুকির সঙ্গে আরও চারজন গ্রেপ্তার হয়েছেন তাঁরা হলেন অ্যাডউইন অ্যান্থনি, প্রখর ব্যাস, প্রিয়ম ব্যাস এবং নলিন যাদব। এদের প্রত্যেকের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ২৯৫–এ, ২৬৯ সহ অন্যান্য ধারায় মামলা দায়ের করা হয়েছে। সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলতে গিয়ে গৌড় জানিয়েছেন, টিকিট কিনে তিনি ও তাঁর সঙ্গীরা ওই কমেডি শো-তে গিয়েছিলেন। ফারুকি প্রধান কমেডিয়ান ছিলেন। অভব্য মন্তব্যের মাধ্যমে শো-তে হিন্দু দেব-দেবীদের নিয়ে উপহাস করা হয় বলে গৌড়ের অভিযোগ। তিনি আরও দাবি করেছেন, গোধরার ঘটনা ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর নামও ওই শো-তে আপত্তিকরভাবে উল্লেখ করা হয়।

গৌড় বলেছেন, এ ধরনের মন্তব্য চলতে থাকায় তাঁরা ভিডিওতে রেকর্ড করেন এবং দর্শকদের ক্যাফে থেকে বের করে এনে শো বন্ধ করে দেন। এরপর কমেডিয়ান ও আয়োজকদের ধরে তুকোগঞ্জ থানায় তাঁরা নিয়ে যান। গৌড়ের আরও অভিযোগ, কমেডি শো-তে সামাজিক দূরত্ব সংক্রান্ত বিধিও উপেক্ষা করা হয়। কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই এই শো-র আয়োজন করা হয়েছিল। তিনি বলেছেন, প্রায় ১০০ দর্শক ক্যাফের ছোট একটি হলে বলে শো দেখছিলেন।

কলকাতাঃ এন্টালির নির্মীয়মাণ বাড়ি থেকে বম্ব স্কোয়াডের ২২ টি বোমা উদ্ধার, সেনা গোয়েন্দা সূত্র

বিজেপির আশা ও ভরসা মমতার ৩ প্রাক্তনী! একুশে দুই বাড়ির দখলই যখন টার্গেট

English summary
Comedian Munawar Faruqui arrested for making offensive remarks against Hindu Goddess and Home Minister Amit Shah
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X