• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আরোগ্য সেতু অ্যাপ কে বানিয়েছে! বিতর্কের জবাব দিয়ে কেন্দ্র স্পষ্ট করল অবস্থান

  • |

আরোগ্য সেতু অ্যাপ কে বানিয়েছে? এই বিতর্ক নিয়ে এদিন একটি শোকজ নোটি আরটিআইয়ের তরফে ইস্যু করা হয়। আর সেই মর্মে প্রশ্নের উত্তর দিল কেন্দ্র। অ্যাপটির মূল সূত্র নিয়ে এদিন স্পষ্ট হয়েছে বক্তব্য।

 কে তৈরি করেছে আরোগ্য সেতু অ্যাপ?

কে তৈরি করেছে আরোগ্য সেতু অ্যাপ?

এর আগে একটি আরটিআই নোটিসের হাত ধরে জানতে চাওয়া হয়েছে, আরোগ্য সেতু অ্যাপ কে বানিয়েছে? প্রশ্নের উত্তর প্রাথমিকভাবে সরকারের একাধিক মন্ত্রকের কাছে জানত চাওয়া হয়। তবে কোনও মন্ত্রকই প্রথমে এর সদুত্তর দিত পারেনি। এরপরই বিতর্কের পারদ চড়ে।

 কেন্দ্র কী জানিয়েছে?

কেন্দ্র কী জানিয়েছে?

এদিকে কেন্দ্র জানিয়েছে, আরোগ্য সেতু অ্যাপটি সবচেয়ে বেশি স্বচ্ছ্বতা নিয়ে তৈরি হয়েছে। এটি পাবলিক প্রাইভেট যৌথ উদ্যোগে তৈরি করা হয়েছে বলে মোদী সরকারের তরফে জানানো হয়।

আরোগ্য সেতু ও কিছু তথ্য

আরোগ্য সেতু ও কিছু তথ্য

এদিকে, ন্যাশনাল ইনফরমেটিক্স সেন্টার জানায় এই অ্যাপটি তারা বানায়নি। সাধরাণত সরকারি ওয়েবসাইট বানিয়ে থাকে ন্যাশনাল ইনফরমেটিক্স সেন্টার। তবে আরোগ্য সেতুর বিষয়ে তাদের উত্তর নেতিবাচক আসায় এদিন রীতিমতো তোলপাড় হয় রাজধানী দিল্লি।

কলকাতাঃ পটাশপুরের বিজেপি কর্মীর দেহ ১৫ দিন ধরে মর্গে থাকায়, দেহ ফেরতের দাবিতে বিজেপির প্রতিবাদ
 রেকর্ড সময়ের মধ্যে আরোগ্য সেতু তৈরি হয়!

রেকর্ড সময়ের মধ্যে আরোগ্য সেতু তৈরি হয়!

এদিন কেন্দ্র জানিয়েছে করোনার আবহে রেকর্ড সময়ের মধ্যে আরোগ্য সেতু অ্যাপটি তড়িঘড়ি তৈরি হয়। মাত্র ২১ দিনে তৈরি হয়েছে অ্যাপটি। সরকার জানিয়েছে দেশের সরকারি , শিল্পক্ষেত্র ও শিক্ষাক্ষেত্রের সেরার সেরা ব্যক্তিত্বরা এই অ্যাপের সঙ্গে জড়িত। অতিমারী নিয়ে কন্ট্যাক্ট ট্রেসিং করতে এই অ্যাপ প্রবল গুরুত্বপূর্ণ ছিল। আর তা সঠিক সময়ে সরকার প্রকাশ্যে আনে।

English summary
Arogya Setu App development issue, centre clears its stand point
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X