• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

নাগাল্যান্ডের পুনঃরাবৃত্তি অরুণাচল প্রদেশে! 'ভুল করে' দুই গ্রামবাসীকে গুলি সেনার

  • |
Google Oneindia Bengali News

সেনার বিরুদ্ধে গুলি চালানোর অভিযোগ! দুই গ্রামবাসীকে লক্ষ করে গুলি চালানো হয়েছে বলে অভিযোগ। ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা। চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে অরুণাচলের চাসা গ্রাম এলাকাতে ঘটেছে বলে জানা যাচ্ছে। ঘটনার পরেই ঘটনাস্থলে পৌঁছয় বিশাল পুলিশবাহিনী। ঘটনাস্থলে যান সেনার আধিকারিকরা।

ভুল করে দুই গ্রামবাসীকে গুলি সেনার

জানা যাচ্ছে, ভুলবশত এই ঘটনা ঘটেছে। পরিচয় বুঝতে না পেরেই এহেন ঘটনা বলেও সেনা সূত্রে জানা গিয়েছে।

গত কয়েকদিন আগেই নাগাল্যান্ডে জঙ্গি সন্দেহে বেশ কয়েকজন সাধারণ মানুষকে গুলি করার অভিযোগ ওঠে সেনার বিরুদ্ধে। যা নিয়ে চরম বিতর্ক তৈরি হয়। আর এহেন বিতর্কের মধ্যেই সেনার বিরুদ্ধে ফের গুলি চালানোর অভিযোগ। তবে এই ঘটনায় ইতিমধ্যে দুজনকে চিহ্নিত করা হয়েছে।

একজনের নাম Nokphya Wangdan (28) এবং আরও একজন Ramwang Wangsu (23) বলে জানা যাচ্ছে। যে সময়ে এই ঘটনা ঘটে ওই দুজনই নদীতে মাছ ধরে বাড়ি ফিরছিল। সেনা সুত্র জানা যাচ্ছে, ভুল পরিচয় থাকার কারণেই এই ঘটনা ঘটেছে।

সেনা সুত্র জানা যাচ্ছে, ভুল পরিচয় থাকার কারণেই এই ঘটনা ঘটেছে।

জানা যাচ্ছে, ঘটনার পরেই দ্রুত দুজনকে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। গুরুতর আহত একজনের হাত এবং এবং দ্বিতীয়জনের পায়ে গুলি লেগেছে বলে জানা যাচ্ছে। অবস্থা উদ্বেগজনক হলেও গুলিবিদ্ধ দুজনই চিকিৎসায় সাড়া দিচ্ছে বলে হাসপাতালের তরফে জানানো হয়েছে। আহত ব্যক্তিদের একজন জানিয়েছে, সেনাই তাঁদের টার্গেট করে গুলি চালিয়েছে। এই ঘটনার পরেই কার্যত হৈ হৈ কাণ্ড।

জানা যাচ্ছে, গুলিবিদ্ধ দুজনের কেউ নেই বলেই জানা গিয়েছে। ঘটনার পরেই ক্ষোভ তৈরি হয়েছে স্থানীয় মানুষজনের মধ্যে। তাঁদের দাবি, সরকারে উচিৎ আহত দুই ব্যক্তির জন্যে কিছু করা হয়। তবে সেনার তরফে বিষয়টি গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে বলে জানা যাচ্ছে। তবে ঘটনাকে কেন্দ্র করে ইতিমধ্যে শুরু হয়েছে রাজনৈতিক তরজা।

স্থানীয় বিজেপি নেতৃত্বের দাবি, এই বিষয়ে গোয়েন্দা সংস্থাগুলির উচিৎ আরও দায়িত্বশীল হওয়া। যে তথ্য দেওয়া হচ্ছে তাতে বিভ্রান্ত যাতে না ঘটে সে বিষয়ে সতর্ক থাকা উচিৎ বলে জানা গিয়েছে।

দুই গ্রামবাসীকে গুলি সেনার

সম্প্রতি অসম, নাগাল্যান্ড এবং মণিপুরের একটা বিশাল অংশ জুড়ে AFSPA তুলে দেওয়া হয়েছে। কিন্তু অরুণাচলের তিন জেলাতে AFSPA-র অধিকার আরও বাড়িয়ে দেওয়া হয়েছে। এমনটাই কেন্দ্রীয় সরকারের তরফে জানানো হয়েছে। আর এর মধ্যে এই ঘটনা অস্বস্তিতে ফেলেছে সরকারকে। বিষয়টি সরকারি ভাবে খোঁজখবর নেওয়া হচ্ছে বলে খবর।

English summary
Army mistakenly shot 2 villagers in Arunachal Pradesh, same incident after Nagaland
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X