• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অতিবৃষ্টিতে বিপর্যস্ত হায়দরাবাদ, তেলাঙ্গানা জুড়ে মৃত ৩২! উদ্ধারকাজে সেনা ও এনডিআরএফ

তেলাঙ্গানায় মঙ্গলবার থেকেই ভারী বৃষ্টি চলছে। রাজ্যের বহু এলাকা এখন জলের তলায়। প্রবল বৃষ্টিতে এখনও পর্যন্ত রাজ্যে মৃত্যু হয়েছে ৩২ জনের। এর মধ্যে ১৯ জনই গ্রেটার হায়দরাবাদের। এদিকে, উদ্ধারকাজে নেমেছে এনডিআরএফ, সেনা। উদ্ধার কাজে রাস্তায় নেমেছেন হায়দরাবাদের সাংসদ তথা এআইএমআইএম প্রধান আসাদউদ্দিন ওয়েইসি।

মন্ত্রিসভার জরুরি বৈঠক ডেকেছেন তেলাঙ্গানার মুখ্যমন্ত্রী

মন্ত্রিসভার জরুরি বৈঠক ডেকেছেন তেলাঙ্গানার মুখ্যমন্ত্রী

এদিকে পরিস্থিতি এতটা গুরুতর হয়ে পড়ায় মন্ত্রিসভার জরুরি বৈঠক ডেকেছেন তেলাঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও। বৈঠকে উচ্চস্তরের আমলাদেরও উপস্থিত থাকার নির্দেশ দেওযা হয়েছে। হায়দরাবাদ পুলিশের কমিশনার অঞ্জনি কুমার মানুষজনকে নিজেদের বাড়িতে থাকার পরামর্শ দিয়েছেন। এই দুর্যোগে অযথা বাইরে বের হতে বারণ করা হচ্ছে প্রশাসনের তরফে।

পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরের গভীর নিম্নচাপ

পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরের গভীর নিম্নচাপ

এদিকে আবহাওয়া দফতর জানিয়েছে, পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরের গভীর নিম্নচাপের কারণে তেলাঙ্গানার বিভিন্ন জেলায় ভারী বৃষ্টি হয়েছে ৷ মঙ্গলবার থেকে ভারী বৃষ্টি শুরু হয়েছে। বৃষ্টির জেরে স্বাভাবিক জীবন ব্যাহত হয়েছে। বেশ কয়েকটি জেলা ও রাজ্যের রাজধানী হায়দরাবাদে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে।

হায়দরাবাদে হলুদ সতর্কতা জারি

হায়দরাবাদে হলুদ সতর্কতা জারি

ইতিমধ্যেই হায়দরাবাদে হলুদ সতর্কতা জারি করা হয়েছে। ভারী বৃষ্টিতে হায়দরাবাদের বান্দলাগুড়া এলাকায় একটি বাড়ির উপর বোল্ডার ভেঙে পড়ায় মৃত্যু হয় ৯ জনের৷ মৃতদের মধ্যে রয়েছে এক শিশুও৷ এছাড়া বিদ্যুতস্পৃষ্ট হয়ে ও অন্যান্য কারণে মৃত্যু হয়েছে আরও ১০ জনের। হায়দরাবাদে এখনও পর্যন্ত মোট ১৯ জন মারা গিয়েছেন। চারজন নিখোঁজ রয়েছে।

উদ্ধারকাজে সেনা এবং জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী

উদ্ধারকাজে সেনা এবং জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী

সেনা এবং জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী বা এনডিআরএফ ক্ষতিগ্রস্ত এলাকায় উদ্ধারকাজে নেমেছে। ওইসব এলাকাগুলিচে ত্রাণ বণ্টনের কাজ করছে তারা। আটকে থাকা মানুষগুলিকে নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়ার জন্য নৌকা মোতায়েন করা হয়েছে। উদ্ধারের জন্য দু'টি হেলিকপ্টার রাখা হয়েছে।

কাশ্মীর সীমান্তে তৎপর পাকিস্তানি সেনা, কুপওয়ারায় 'ব্যাট'-টিমের অনুপ্রবেশের চেষ্টা রুখে দিল ভারত

English summary
Army and NDRF onto rescue work in Hyderabad in flood situation and 32 lives lost across Telangana
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X