• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পুলওয়ামার স্মৃতি ফিরিয়ে আনতে হামলার ছক কষছে জইশ! কাশ্মীরে তৎপর সেনা ও গোয়েন্দারা

বৃহস্পতিবারই এক বড় হামলা রোধ করতে সক্ষম হয়ে জম্মু ও কাশ্মীর পুলিশ। ৬০ কেজি বিস্ফোরক সহ একটি গাড়ি উদ্ধার করা হয়য় পুলওয়ামা থেকে। যা উস্কে দিয়েছিল ২০১৯ সালের ১৪ ফেব্রুয়ারির ঘটনাকে। তবে এবারের পরিকল্পনা বানচাল করে দেয় ভারতীয় সেনা।

গাড়ি বোমা বিস্ফোরণের পরিকল্পনা বানচাল

গাড়ি বোমা বিস্ফোরণের পরিকল্পনা বানচাল

এই গাড়ি বোমা বিস্ফোরণের পরিকল্পনায় জইশ-ই-মহম্মদের ভূমিকা রয়েছে বলে জানায় পুলিশ। শুধু তাই নয়, এই কাজে জইশ-ই-মহম্মদকে আর এক জঙ্গি সংগঠন হিজবুল মুজাহিদিন সহায়তা করেছে বলেও কাশ্মীর পুলিশ সূত্রে খবর। আর এই ঘটনার একদিনের মাথাতেই এই ঘটনায় বড় সাফল্য পায় কাশ্মীর পুলিশ। সেই বিস্ফোরক বোঝাই গাড়ির মালিকে সন্ধান পায় পুলিশ।

বুধবার এক এনকাউন্টারে খতম তিন জইশ-ই-মহম্মদ জঙ্গি

বুধবার এক এনকাউন্টারে খতম তিন জইশ-ই-মহম্মদ জঙ্গি

এরপর বুধবার এক এনকাউন্টারে তিন জইশ-ই-মহম্মদ জঙ্গিকে খতম করে নিরাপত্তারক্ষীরা। পুলওয়ামার সেই ঘটনায় নিহত হয় ফৌজি ভাই নামক এক জঙ্গি। প্রসঙ্গত, সে একজন আইইডি বিশেষজ্ঞ বলে জানা গিয়েছে৷

পুলওয়ামায় একটি গাড়িতে মেলে ৪৫ কেজি বিস্ফেরক

পুলওয়ামায় একটি গাড়িতে মেলে ৪৫ কেজি বিস্ফেরক

গত সপ্তাহে পুলওয়ামায় একটি গাড়িকে আটক করে নিরাপত্তা রক্ষীরা৷ তার মধ্যে থেকে ৪০-৪৫ কেজির আইডি উদ্ধার হয়৷ এই পরিকল্পনা ফের যেন উস্কে দিল গত বছর পুলওয়ামায় জঙ্গি হামলার ঘটনাকে, যেখানে ৪০ জন জওয়ান শহিদ হয়েছিলেন৷

সেনা-জঙ্গি সংঘর্ষ জারি রয়েছে

সেনা-জঙ্গি সংঘর্ষ জারি রয়েছে

এদিকে গত কয়েকদিন ধরে লাগাতার কাশ্মীর উপত্যকায় সেনা-জঙ্গি সংঘর্ষ জারি রয়েছে। এর আগে মঙ্গলবার সকালে ত্রালের সাইমোহ এলাকায় একটি অভিযানে নামে পুলিশ ও নিরাপত্তারক্ষী৷ তাতেই বাহিনীর গুলিতে মারা যায় এক জঙ্গি৷ নিরাপত্তার স্বার্থে পুলওয়ামায় বন্ধ করা হয়েছে মোবাইল ইন্টারনেট পরিষেবা।

সোমবার ১৩ জন জঙ্গিকে খতম করে সেনা

সোমবার ১৩ জন জঙ্গিকে খতম করে সেনা

এদিকে রবিবার গভীর রাত ও সোমবার দুটি পৃথক গঠনায় ১৩ জন জঙ্গি নারা যায় সেনার সঙ্গে সংঘর্ষে। জানা গিয়েছে, এরা বসবাই পাকিস্তান থেকে ভারতে অনুপ্রবেশের চেষ্টা করছিল। প্রথম ঘটনাটিতে রাজৌরির নৌশেরা সেক্টরে ঘটে। সেখানে ৩ জঙ্গি নিকেশ হয়। অপর ঘটনায় জম্মুতে ১০ জন জঙ্গিকে মারে সেনা।

দিল্লিতে জারি করা হয়েছে হাই অ্যালার্ট

দিল্লিতে জারি করা হয়েছে হাই অ্যালার্ট

এই পরিস্থিতিতে কাশ্মীরের এই জঙ্গি তৎপরতা দেখে সেনার গোয়েন্দা বিভাগও হকচকিয়ে গিয়েছে। তাদের প্রাথমিক অনুমান বড়সড় কোনও নাশকতার ছক কষছে জঙ্গিরা। এর জেরে উত্তর দিল্লিতে জারি করা হয়েছে হাই অ্যালার্ট। শুধু তাই নয় সেখানে সিআরপিএফ-এর ইউনিটও মোতায়েন করা হয়েছে।

৯ ই জুন অমিতের ভার্চুয়াল সভায় বাংলা নিয়ে বলবেন বিজেপির ৫ নেতা

জর্জ ফ্লয়েডের মৃত্যুর প্রতিবাদের আঁচ এবার গান্ধীমূর্তির উপর! ওয়াশিংটনের ঘটনায় তদন্তে পুলিশ

English summary
army and ib on alert as pulwama style ied attack is being planned by jaish
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X