India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

রবিশঙ্কর প্রসাদের টুইটার অ্যাকাউন্ট 'বন্ধ', পিছনে এআর রহমানের 'মা তুঝে সালাম'

Google Oneindia Bengali News

কপিরাইট লঙ্ঘনের (violation of copyright) অভিযোগে ন তথ্যপ্রযুক্তি মন্ত্রী রবিশঙ্কর প্রসাদের (ravi shankar prasad) টুইটার (twitter) অ্যাকাউন্ট একঘন্টার জন্য লক করে দেওয়া হয়েছিল ২৫ জুন। মন্ত্রী বলেছিলেন, অত্যন্ত উদ্ভট কিছু ঘটেছে। আমেরিকার ডিজিটাল মিনেলিয়াম কপিরাইট আইন লঙ্ঘন হয়েছে বলে অভিযোগের ভিত্তিতে টুইটার প্রায় একঘন্টা অ্যাকাউন্ট অ্যাক্সেস দেয়নি। পরে তারা সেই অনুমতি দেয় বলে জানিয়েছেন মন্ত্রী।

পিছনে রয়েছে এআর রহমানের সাউন্ড ট্র্যাক

পিছনে রয়েছে এআর রহমানের সাউন্ড ট্র্যাক

যদিও লুমেন ডেটাবেসে প্রাপ্ত তথ্য থেকে দেখা যাচ্ছে সুরকার এআর রহমানের সাউন্ডট্র্যাকের কারণে তথ্যপ্রযুক্তি মন্ত্রী টুইটার অ্যাকাউন্টটি লক করা হয়েছিল। যা নিয়ে ভারত সরকার এবং টুইটারের মধ্যে দেশের তথ্যপ্রযুক্তি আইন নিয়ে ফের একবার বিরোধিতা তীব্র হয়েছে।

টুইটারকে হুঁশয়ারি

টুইটারকে হুঁশয়ারি

কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ বলেছেন, যদি টুইটার নিজেস্ব অ্যাজেন্ডা চালিয়ে যেতে চায় এবং নতুন সোশ্যাল মিডিয়া অন্তর্বর্তী আইন মেনে না চলে, তাহলে তাকে(টুইটার) আর কোনও অ্যাকাউন্টে অ্যাকসেস অ্যাকসেস না করার অনুমতি দেওয়া হবে না। রবিশঙ্কর প্রসাদ বলেছেন, টুইটারের পদক্ষেপ তথ্য প্রযুক্তি আইন ২০২১-এর ৪(৮)-এর পরিপন্থী। যেখানে টুইটাটর অ্যাকাউন্টে অ্যাকসেস না দেওয়ার আগে কোনও নোটিশ দেয়নি।

নির্বিচারে ব্যবস্থা নেয়নি টুইটার

নির্বিচারে ব্যবস্থা নেয়নি টুইটার

অ্যাকাউন্টে অ্যাকসেস বন্ধ করার আছে কোনও নোটিশ না দেওয়ার ঘটনায় কেন্দ্রীয় মন্ত্রী সঠিক দাবি করলেও, লুমেন ডেটাবেস থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী (ইতিমধ্যেই সংবাদ মাধ্যমে প্রকাশিত), টুইটারের পদক্ষেপ নির্বাচারে ছিল না। এর আগে ২০২১-এর ২৪ মে সোনি মিউজিক এন্টারটেইনমেন্টের তরফে ইন্টারন্যাশনাল ফেডারেশন অফ দ্য ফোনোগ্রাফিক ইন্ডাস্ট্রি এআর রহমানেক মা তুঝে সালাম-এর কপি রাইট ভঙ্গের অভিযোগ এনেছিল। তা আনা হয়েছিল আমেরিকার ডিজিট্যাল মিলেনিয়াম কপি অ্যাক্টের ওপরে ভিত্তি করে। ২৫ জুন টুইটার সেই অভিযোগ পায়, তারপরেই কেন্দ্রীয় মন্ত্রীর টুইটার অ্যাকাউন্টটি একঘন্টার জন্য লক করে দেওয়া হয়।

টুইটারের ব্যাখ্যা

টুইটারের ব্যাখ্যা

একটি সর্বভারতীয় সংবাদ মাধ্যমে টুইটারের বিবৃতি প্রকাশ করে বলা হয়েছে, আমেরিকার ডিজিট্যাল মিলেনিয়াম কপি অ্যাক্টের ওপরে ভিত্তি করে কেন্দ্রীয় মন্ত্রী টুইটার অ্যাকাউন্টে অ্যাকসেস অস্থায়ীভাবে বন্ধ করে দেওয়া হয়েছিল। পাশাপাশি রেফারেন্স টুইটটিও আটকে দেওয়া হয়েছিল। কপিরাইটের অভিযোগের ভিত্তিতেই তা করা হয়েছিল বলেও বলা হয়েছে টুইটারের তরফে। তবে টুইটারের তরফে অনুরোধের বিস্তারিত কিছু দেওয়া হয়নি।

ভুয়ো ভ্যাকসিন কাণ্ডে তদন্ত হোক কেন্দ্রীয় সংস্থাকে দিয়ে, হর্ষবর্ধনের কাছে দাবি শুভেন্দু অধিকারীরভুয়ো ভ্যাকসিন কাণ্ডে তদন্ত হোক কেন্দ্রীয় সংস্থাকে দিয়ে, হর্ষবর্ধনের কাছে দাবি শুভেন্দু অধিকারীর

English summary
AR Rahman's sound track leads to lock it minister Ravi Shankar Prasad's twitter account.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X