• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এসেছে বড়সড় বদল! অ্যাপের পাশাপাশি এখন হোয়াটঅ্যাপেও সহজেই করতে পারবেব রান্নার গ্যাস বুকিং

  • |

১ নভেম্বর থেকেই গোটা দেশব্যাপী সমস্ত গ্রাহকের জন্যই এলপিজি গ্যাস বুকিংয়ে এসেছে বড়সড় বদল। বদলে গিয়েছে বুকিং নম্বর এমনকী বুকিং পদ্ধতিও। এমনকী এই মর্মে চলতি মাসেই বিজ্ঞপ্তিও জারি করেছে ইন্ডেনে। সেখানেই জাননো হয়েছে নতুন নিয়ম, এমনকী পদ্ধতিও।

সমস্ত টেলিকম সার্কেলের জন্য চালু একটাই নম্বর

সমস্ত টেলিকম সার্কেলের জন্য চালু একটাই নম্বর

প্রসঙ্গত উল্লেখ্য, এর আগে ইন্ডেনের রান্নার গ্যাসের সিলিন্ডার বুকিংয়ের ক্ষেত্রে প্রতিটা টেলিকম সার্কেল বিভিন্ন ফোন নম্বর চালু ছিল। এই ক্ষেত্রেই এখন বড়সড় পরিবর্তন এসেছে। বর্তমানে গ্যাস বুকিংয়ের জন্য দেশজুড়ে এখন একটাই নম্বর চালু করা হয়েছে ইন্ডিয়ান ওয়েলের তরফে। এখন থেকে যে কোনও টেলিকম সার্কেল থেকে শুধুমাত্র 7718955555 নম্বরের কল করলেই মিলবে গ্যাস বুকিংয়ের সুবিধা।

কী ভাবে হোয়াটঅ্যাপ থেকে করবেন গ্যাস বুক ?

কী ভাবে হোয়াটঅ্যাপ থেকে করবেন গ্যাস বুক ?

অন্যদিকে এখন থেকে হোয়াটঅ্যাপের মাধ্যমেও ইন্ডেনের এলপিজি সিলিন্ডার বুক করা যাবে বলেও জানা যাচ্ছে। যার ফলে আরও সহজ হবে বুকিং প্রক্রিয়া। এর জন্য শুধুমাত্র ‘REFILL' লিখে 7588888824 নম্বরে পাঠিয়ে দিলেই মুশকিল আসান। পাশাপাশি www.iocl.com/Products/Indanegas.aspx এই ওয়েবসাইটে গিয়েও গ্যাস বুক করা যাবে বলে সংস্থার তরফে জাননো হয়েছে।

 আর কোন কোন পদ্ধতিতে করা যেতে পারে বুকিং ?

আর কোন কোন পদ্ধতিতে করা যেতে পারে বুকিং ?

গ্রাহকদের উন্নত ও দ্রুত পরিষেবা পৌঁছানোর লক্ষ্যেই এই নতুন একাধিক পদক্ষেপ গ্রহণ করা বলে জানানো হয়েছে। পাশাপাশি গ্যাস এজেন্সি বা ডিস্ট্রিবিউটরকে কল করেও গ্যাস বুকিং করা যাবে। অন্যদিকে হোয়াটঅ্যাপ, কলের পাশাপাশি ইন্ডেনের নিজস্ব অ্যাপ ডাউনলোড করেও গ্যাস বুকিং সম্ভব বলে জানানো হয়েছে। প্রয়োজেন ব্যবহার করা যাবে এসএমএসেরও।

গ্যাস বুকিংয়ে জনপ্রিয়তা পাচ্ছে পেটিএমও

গ্যাস বুকিংয়ে জনপ্রিয়তা পাচ্ছে পেটিএমও

অন্যদিকে বর্তমানে গ্যাস বুকিংয়ের জন্য অনেক গ্রাহকই এখন পেটিএম ব্যবহার করছেন বলেও জানা যাচ্ছে। এদিকে গত বছরই ‘বুক অ্যা সিলিন্ডার'পরিষেবা লঞ্চ করেছিল পেটিএম। এলপিজি বুকিং পরিষেবা লঞ্চ করার ১ বছরের মধ্যে ৫০ লক্ষের বেশি বুকিং এসেছে শুধুমাত্র পেটিএম বুকিং প্ল্যাটফর্মে। এর জন্য প্রাথমিক ভাবে ইন্ডিয়ান ওয়েলের পাশাপাশি এইচপি ও ভারত গ্যাসের সঙ্গে চলতি বছরের মাঝামাঝি সময়ে চুক্তিও সাড়ে পেটিএম।

কলকাতাঃ রাহুল গান্ধী ও শুভেন্দুর বৈঠক নিয়ে জল্পনা, আশাবাদী প্রদেশ কংগ্রেস

সিদ্ধান্তে অটল আন্দোলনকারী কৃষকরা, নয়াদিল্লির হিমঘরে বসে সমাধান সূত্র পাচ্ছে না কেন্দ্র!

English summary
apart from sms you will now be able to easily make lpg gas cylinders bookings on whatsapp
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X