• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাফাল ছাড়াও শত্রু মোকাবিলায় দরকার দেশীয় যুদ্ধাস্ত্র, মন্তব্য বায়ু-সেনা প্রধানের

  • |

আর কিছুদিনের মধ্যেই ভারতের হাতে আসতে চলেছে ৩৬টি রাফাল যুদ্ধবিমান। কিন্তু রাফাল ছাড়াও এবার দেশীয় অস্ত্রশস্ত্রের পক্ষে সওয়াল করতে দেখা গেল বায়ুসেনা প্রধানকে।

রাফাল ছাড়াও শত্রু মোকাবিলায় দরকার দেশীয় যুদ্ধাস্ত্র, মন্তব্য বায়ু-সেনা প্রধানের

ভারতের বায়ুসেনা প্রধান আর কেএস ভাদৌরিয়ার মতে ভারতীয় সেনাকে আরও দক্ষ করতে ও মানোন্নয়নের জন্য দেশীয় প্রযুক্তির অস্ত্রশস্ত্রের তৈরির উপর আরও জোর দিতে হবে। দেশীয় অস্ত্রের বিকাশের প্রয়োজনীয়তার উপর জোর দিয়ে ভদৌড়িয়া বলেন আগামীতে যদি অন্তত বায়ুসেনার জন্য অস্ত্র ও ক্ষেপণাস্ত্রগুলি দেশীয়ভাবে তৈরি করা হয় তবে এটি একটি "গেম-চেঞ্জার" হবে।

শনিবার সেন্টার ফর এয়ার পাওয়ার স্টাডিজ কর্তৃক আয়োজিত 'এয়ার পাওয়ার ইন নো ওয়ার নো নো পিস সিনারিও' শীর্ষক এক সেমিনারে বক্তব্যে রাখতে ভদৌড়িয়া বলেন কিছুদিন আগেও উপমহাদেশীয় যদ্ধাস্ত্র গুলিকে নীচু চোখে দেখা হত কিন্তু বালাকোট হামলা সেই দৃষ্টিভঙ্গির পরিবর্তন আনতে অনেকটাই সক্ষম হয়েছে।

একই সাথে ৩৬ টি রাফাল জেট কখনওই একক ভাবে বায়ুসেনার একাধিক প্রয়োজনীয়তা পূরণে সক্ষম হবে না বলেও মনে করেন তিনি। বায়ু সেনার শক্তির বৃদ্ধির জন্য আরও ভাল পারফরম্যান্সের জন্য এস-৩০ এবং মিগ ২৯-এর মতো অন্যান্য যুদ্ধবিমান গুলিতে দেশীয় ক্ষেপণাস্ত্রের ব্যবহার বাড়ানোর কথাও বলেন তিনি।

English summary
Rafale war aircraft, domestic warships, Indian Air Force chief, the success of the Balakot attack
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X