• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

উদ্বেগ বাড়াচ্ছে উচ্চ সংক্রমণ হার সঙ্গে দৈনিক মৃতের সংখ্যা! ৮ রাজ্যের সঙ্গে জরুরি বৈঠকে কেন্দ্র

  • |

ইতিমধ্যেই গোটা দেশে করোনা আক্রান্তের সংখ্যা ১২ লক্ষ ৮৮ হাজারের গণ্ডি পার করেছে। পাশাপাশি একদিন আগেই দৈনিক নতুন করোনা আক্রান্তের সংখ্যা ৪৬ হাজারে পৌঁছে ছিল। এমতাবস্থায় দেশের বড় রাজ্যগুলির পাশাপাশি উদ্বেগ বাড়াচ্ছে ছোট রাজ্য গুলিও। পাশাপাশি সব থেকে ভয়াবহ অবস্থা মহারাষ্ট্র, তামিলনাড়ু, কর্ণাটকের। এমতাবস্থায় করোনা ঠেকাতে ফের নতুন সিদ্ধান্তের পথে হাঁটতে পারে কেন্দ্র।

কারা থাকছে এই বৈঠকে ?

কারা থাকছে এই বৈঠকে ?

সূত্রের খবর, করোনা রুখতে আট রাজ্যের প্রশাসনিক কর্তাদের সঙ্গে শুক্রবার একটি মিটিংয়েরও ডাক দিয়েছে কেন্দ্র সরকার। এদিন ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই মিটিং হবে বলে জানা যাচ্ছে। শুক্রবারের নির্ধারিত এই বৈঠকে কেন্দ্রের বিশেষজ্ঞদের একটি দল এবং স্বাস্থ্য মন্ত্রকের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত থাকবে বলে জানা যাচ্ছে।

চিন্তা বাড়াচ্ছে অন্ধ্রপ্রদেশ

চিন্তা বাড়াচ্ছে অন্ধ্রপ্রদেশ

পাশাপাশি অন্ধ্রপ্রদেশ, বিহার, তেলেঙ্গানা, ওড়িশা, পশ্চিমবঙ্গ, অসম, কর্ণাটক এবং উত্তরপ্রদেশের কর্মকর্তাদের মধ্যে বিশদ আলোচনা চলবে বলেও খবর। এই রাজ্যগুলি বিভিন্ন কারণে সর্বাধিক উদ্বেগের কারণ হয়ে দাঁড়াচ্ছে বলে জানান কেন্দ্রের মহামারী পর্যবেক্ষণকারী দলের অন্যতম শীর্ষ সরকার কর্মকর্তা। এদিকে নতুন করে অন্ধ্রপ্রদেশ বড়সড় চিন্তার কারণ হয়ে দাঁড়াচ্ছে বলেও তিনি জানান।

কমছে না মৃত্যুহার

কমছে না মৃত্যুহার

এদিকে বৃহস্পতিবার অন্ধ্রপ্রদেশে একদিনে রেকর্ড পরিমাণ সংক্রমণ দেখা যায়। গোটা বৃহস্পতিবার জুড়ে অন্ধ্রে ৭ হাজার ৯৯৮ জন নতুন করোনা আক্রান্তের খোঁজ পাওয়া যায়। এখানে উদ্বেগের কারণ মূলত দুটি। প্রথমত, এটি প্রতিবেশী তেলেঙ্গানার চেয়ে আট বা নয় গুণ বেশি হারে করোনা পরীক্ষা করছে, তারপরেও পজিটিভ রোগীর সংখ্যা এখানে যথেষ্ট বেশি রয়েছে। পাশাপাশি গোটা রাজ্যে গত কয়েক সপ্তাহে উচ্চ মৃত্যুহার লক্ষ্য করা গেছে।

দৈনিক ৬০-র বেশি মৃতের সংখ্যা

দৈনিক ৬০-র বেশি মৃতের সংখ্যা

এদিকে এই আটটি রাজ্যেই প্রত্যহ ৬০ জনের কাছাকাছি মৃতের সংখ্যা দেখা গেছে। এদিকে বৃহস্পতিবার, অন্ধ্রপ্রদেশে একদিনে রেকর্ড ৫৮ হাজার ৫২ টি নমুনা পরীক্ষা করার কথা জানিয়েছে। যার মধ্যে ১৩.৭৭ শতাংশ মানুষের করোনা আক্রান্ত হওয়ার খবর মেলে। পাশাপাশি গত বুধবার তেলেঙ্গানায় ১৫ হাজার ৮৮২টি নমুনা পরীক্ষার কথা জানা যায়। যেখানে পজিটিভটির হার প্রায় ১৬ শতাংশ। এদিকে কর্ণাটকে দৈনিক আক্রান্তের সংখ্যা ৪৯ হাজার ৯৩১। পাশাপাশি সেখানে দৈনিক গড় মৃত্যুর সংখ্যা ৮০-র বেশি।

বীরভূমে করোনা আক্রান্ত প্রশাসনের ৩ কর্মচারী

দৈনিক করোনা সংক্রমণে আমেরিকার পরেই রয়েছে ভারত, উদ্বেগ বাড়ছে দেশে

English summary
anxiety is increasing with the number of daily deaths with high infection rates center on emergency meetings with the 8 states
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X