• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনার চিকিৎসায় ওষুধ বাজারে, কমাচ্ছে সংক্রমণের সময় দাবি প্রস্তুতকারী সংস্থার

করোনা পজিটিভ রোগীদের জন্য অ্যান্টি ভাইরাল ওষুধ তৈরি। এমনটাই দাবি করেছে প্রস্তুতকারি সংস্থা স্ট্রাইডস ফার্মা। করোনা পজিটিভ রোগীদের ওপর ওই ওষুধের প্রয়োগ করে ভাল ফল পাওয়া গিয়েছে বলেও দাবি করা হয়েছে। ওই ওষুধটির নাম হল ফ্যাভিপিরাভির। ওই ওষুধের ব্যবহারে রোগীদের সংক্রমণের সময়কালও কমেছে বলেও দাবি করা হয়েছে। পাশাপাশি ফুসফুসের সংক্রমণ সারিয়ে তুলতেও এই ওষুধ সাহায্য করছে বলে জানিয়েছে স্ট্রাইড ফার্মা।

 দেশের বাজারে করোনার প্রথম ওষুধ

দেশের বাজারে করোনার প্রথম ওষুধ

স্ট্রাইডস ফার্মার সিইও এবং ম্যানেজিং ডিরেক্টর আর অনন্থনারায়নন জানিয়েছেন, করোনার চিকিৎসায় দেশের প্রথম কম্পানি হিসেবে বানিজ্যিকভাবে 'ফ্যাভিপিরাভির' ওষুধ তৈরি শুরু করেছে। যা বিশ্বের বাজারেও যাচ্ছে।

যাচ্ছে বিদেশেও

যাচ্ছে বিদেশেও

ফ্যাভিপিরাভির-এর ৪০০ ও ২০০ এমজি ইতিমধ্যেই উপসাগরীয় দেশগুলিতে রপ্তানি করা হয়েছে।

এর আগে অ্যাভিগান নামে একটি ওষুধ নিয়ে জাপানে কাজ শুরু হয়েছিল। যা শুধু ইনফ্লুয়েঞ্জার চিকিৎসায় ব্যবহার করা হত। সরকারি টাস্কফোর্সও ওষুধটি সম্পর্কে ভাল রিপোর্ট দিয়েছিল।

 বেঙ্গালুরুতে তৈরি হচ্ছে ওষুধ

বেঙ্গালুরুতে তৈরি হচ্ছে ওষুধ

স্ট্রাইডস এক বিবৃতিতে বলেছে, তারা তাৎক্ষনিকভাবে ওষুধটির পরীক্ষা এবং ভারতীয়দের কাছে পৌঁছে সরবরাহ করার জন্য কর্তপক্ষের কাছে আবেদন করছে। বেঙ্গালুরুতে বর্তমানে এই ওষুধ তৈরি হচ্ছে। বছরে এর তৈরির ক্ষমতা ৬ বিলিয়ন ইউনিট।

করোনায় রাজ্যে আর্থিক ক্ষতি, তৈরি মোটা অঙ্কের পুনর্বাসন পরিকল্পনা

English summary
Anti viral favipiravir to treat Coronavirus positive patient has been developed. Pharma manufacturer Strides Pharma Science said this.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X