• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

CAA-র প্রতিবাদে উত্তাল মেঘালয়, শিলংয়ে জারি কার্ফু, বন্ধ ইন্টারনেট

দিল্লির আঁচ এবার পৌঁছে গিয়েছে মেঘালয়ে। গতকাল থেকে সিএএ বিরোধী আন্দোলনে উত্তাল হয়ে উঠেছে উত্তর পূর্বের এই রাজ্য। ইতিমধ্যেই একজনের মৃত্যু হয়েছে। পরিস্থিতি মোকাবিলায় শিলংয়ে জারি করা হয়েছে কার্ফু। ৬ জেলায় বন্ধ করে দেওয়া হয়েছে ইন্টারনেট পরিষেবা।

 উত্তাল মেঘালয়

উত্তাল মেঘালয়

সিএএ বিরোধী আন্দোলনের আঁচ এবার পৌঁছে গিয়েছেছে উত্তর পূর্বের রাজ্য মেঘালয়ে। খাসি স্টুডেন্টস ইউনিয়ন এবং আদিবাসী নয় যাঁরা তাঁদের সঙ্গে সংঘর্ষে দফায় দফায় উত্তাল হয়ে উঠেছে রাজধানী শিলং সহ মেঘালয়ের একাধিক জায়গা। পূর্ব খাসি হিলসে সংঘর্ষে একজনের মৃত্যু হয়েছে। দুই সংগঠনের মধ্যে সিএএ এবং ইনার লাইন পারমিট নিয়ে বিবাদ চলছিল। শুক্রবার সমস্যা সমাধানে বৈঠক বসেছিল ইচামতী এলাকায়। সেখানেই সংঘর্ষ বাঁধে দুই দলের মধ্যে। সেখানেই মৃত্যু হয় একজনের।

 কার্ফু জারি শিলংয়ে

কার্ফু জারি শিলংয়ে

শুক্রবার থেকে দফায় দফায় সংঘর্ষে উত্তাল হয়েছে শিলং সহ মেধালয়ের ৬ জেলা। তারপরেই বিকেল থেকে শিলং এবং সংলগ্ন এলাকায় কার্ফু জারি করা হয়। শুক্রবার রাত ১০টা থেকে কার্ফু জারি করা হয়েছে। এর পাশাপাশি মেঘালয়ের ৬ জেলায় মোবাইল ও ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছে। পূর্ব জয়ন্তিয়া হিল, পশ্চিম জয়ন্তিয়া হিলস, রি ভোই, পশ্চিম খাসি হিলস, দক্ষিণ-পশ্চিম খাসি হিলস। ৪৮ ঘণ্টা বন্ধ থাকবে ইন্টারনেট ও মোবাইল পরিষেবা।

 উত্তাল দিল্লিও

উত্তাল দিল্লিও

সিএএ বিরোধী আন্দোলন চরম আকার নিয়েছে রাজধানী দিল্লিতেও। হিংসাত্মক আন্দোলনে প্রায় ৪২ জনের মৃত্যু হয়েছে। আহত শতাধিক। একাধিক জায়গায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। পরিস্থিতি মোকাবিলায় কড়া ব্যবস্থা নিয়েছে পুলিস প্রশাসন। এই নিয়ে রাজনৈতিক চাপান উতর।

English summary
Anti CAA protest in Meghalaya,curfue imposed, internet suspend
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X