Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

জেএনইউ-র পর দিল্লি বিশ্ববিদ্যালয়েও ধাক্কা এবিভিপি-র, হাতছাড়া হল ছাত্র সংসদের দুই গুরুত্বপূর্ণ পদ

  • Posted By: Soumik
Subscribe to Oneindia News

জেএনইউ-র পর এবার দিল্লি বিশ্ববিদ্যালয়েও ধাক্কা খেল বিজেপির ছাত্র সংগঠন এবিভিপি। দিল্লি বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদ নির্বাচনে ব্যাপকভাবে ফিরে এল ন্যাশনাল স্টুডেন্টস ইউনিয়ন অফ ইন্ডিয়া বা এনএসইউআই। ছাত্র সংসদের মূল দুটি আসন সভাপতি ও সহসভাপতির পদই জিতে নিল এনএসইউআই। চারবছর বাদে এই দুটি পদ হাতছাড়া হল এবিভিপির।

 জেএনইউ-র দিল্লি বিশ্ববিদ্যালয়েও ধাক্কা এবিভিপি-র, হাতছাড়া হল ছাত্র সংসদের দুই গুরুত্বপূর্ণ পদ

এদিকে সাধারণ সম্পাদক ও যুগ্ম সাধারণ সম্পাদকেরও পদ নিয়ে দুই পক্ষের মধ্যে শুরু হয় চাপান উতোর। এনএসইউআই-র অভিযোগ, এই দুটি পদের ভোটগণনার সময়ে গণনাকেন্দ্রের সিসিটিভি ক্যামেরা বন্ধ করে দেওয়া হয়েছিল। এই দুটি পদের ফলাফলের ওপর স্থগিতাদেশ ও পুনর্গণনার দাবিতে এনএসইউআই দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হতে চলেছে বলে সূত্রের খবর।

 জেএনইউ-র দিল্লি বিশ্ববিদ্যালয়েও ধাক্কা এবিভিপি-র, হাতছাড়া হল ছাত্র সংসদের দুই গুরুত্বপূর্ণ পদ

মঙ্গলবার দিল্লি বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদ নির্বাচনে ভোট পড়েছিল মোট ৪৩ শতাংশ। সভাপতির পদের মূল প্রতিদ্বন্দ্বি ছিলেন এনএসইউআই-এর রকি তুসীদ ও এবিভিপির রজত চৌধুরী। বুধবার গণনার শেষ হাসি হাসলেন রকিই। অপরদিকে সহসভাপতি পদে এনএসইউআই-এর কুণাল সেহরাওয়াত জয়ী হয়েছেন। এনএসইউআই-এর এই জয়ের পর কংগ্রেসের পক্ষ থেকে শুভেচ্ছা জানানো হয়েছে।

গত বছর ছাত্র সংসদ নির্বাচনে চারটির মধ্যে তিনটি আসনই ধরে রেখেছিল এবিভিপি। এনএসইউআই পেয়েঠিল শুধুমাত্র যুগ্ম সাধারণ সম্পাদক পদটি। তার আগে ২০১৪ সালে সবকটি আসনেই জয়ী হয়েছিল এবিভিপি। অপরদিকে এনএসইউআই ২০০৭ সালের পর এবারই এতভাল ফল করতে পারল।

English summary
NSUI wins president and vice president posts of Delhi University, another setback for ABVP after JNU.
Please Wait while comments are loading...