• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অসমের ডিটেনশন ক্যাম্পে ফের মৃত্যু আরও এক ব্যক্তির, মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৯

  • |

গোটা দেশ জুড়ে নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদে জারি রয়েছে বিক্ষোভ- আন্দোলন। বাংলা,কেরালা সহ একাধিক রাজ্যে বন্ধ রয়েছে ডিটেনশন ক্যাম্প নির্মাণের কাজ। এরমধ্যেই অসমে অন্য চিত্র। ভারতীয় নাগরিকত্ব থেকে বঞ্চিত মানুষের বর্তমানে ঠাঁই হয়েছে অসমের ডিটেনশন ক্যাম্পে।

অসমের বন্দি শিবিরে প্রাণ হারালেন আরও এক ব্যক্তি, মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৯

সূত্রের খবর, সম্প্রতি ওই বন্দিদের মধ্যেই এক ব্যক্তি শুক্রবার গভীর রাতে গোয়ালপাড়া গুয়াহাটি মেডিকেল কলেজ ও হাসপাতালে মারা যান। গত ১০দিন আগে গুরুতর অসুস্থ অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল বলে জানা যাচ্ছে। পাশাপাশি, গোটা রাজ্য জুড়ে বন্দি শিবিরে এখনও অবধি প্রায় ২৯ জনেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছে।

এদিকে বন্দি শিবিরে আটক ৬৫ বছরের এক ব্যক্তি ভিটে মাটি ঘরছাড়া হয়ে দীর্ঘদিন থেকেই মানসিক অবসাদে ভুগছিলেন। গত অক্টোবরেই তিনিও ওই একই হাসপাতালে প্রাণ হারান। এই প্রসঙ্গে অসম পুলিশের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, "নিহত দুলাল পাল, সোনিতপুর জেলার আলিসিংগা গ্রামের বাসিন্দা। ২০১৭ এর অক্টোবর মাস থেকেই তিনি তেজপুরের শিবিরে বন্দি ছিলেন, বিগত বছরের ২৮শে সেপ্টেম্বর তাকে হাসপাতালে ভর্তি করার পর ১১ই অক্টোবর তিনি মারা যান"।

বর্তমানে অসমে মোট ৬টি বন্দীশিবির রয়েছে, যেখানে সব মিলিয়ে প্রায় ১০০০ জন মানুষ আটক রয়েছে। সপ্তম ডিটেনশন ক্যাম্পটি তৈরি হচ্ছে গোয়ালপাড়া জেলায়। আসাম সরকারের দাবি অনুসারে, ফরেন ট্রাইবুইবুনাল অনুযায়ী যে ২৪ জনকে বেআইনি অনুপ্রবেশকারী হিসাবে গণ্য করা হয়েছে গত তিন বছরে তাদের মধ্যে অনেকেরই মৃত্যু হয়েছে।

English summary
a person died in a detention camp in Assam and the death toll climbed to 29
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X