• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'ভারত মাতা কি জয়' বলে ফের ত্রিপুরায় লেনিনের মূর্তি গুড়িয়ে দিল দুর্বৃত্তরা

একটি নয়, রাশিয়ান কমিউনিস্ট নেতা লেনিনের দুটি মূর্তি পরপর দুদিনে ভেঙে গুড়িয়ে দেওয়া হল ত্রিপুরায়। বিজেপি ক্ষমতায় আসার পর থেকেই ত্রিপুরায় গোলমাল শুরু হয়েছে বলে অভিযোগ। দফায় দফায় সিপিএম-বিজেপি সমর্থকদের মধ্যে লড়াই বেঁধেছে। তার জেরে অশান্ত ত্রিপুরার বেশ কিছু জায়গায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।

ফের ত্রিপুরায় লেনিনের মূর্তি গুড়িয়ে দিল দুর্বৃত্তরা

বেলোনিয়ায় লেনিনের মূর্তি ভাঙার খবরে সারা দেশে বিশেষ করে বাংলায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। এরাজ্যের সমস্ত দল নির্বিশেষে ঘটনায় নিন্দা করা হয়। তবে জানা গিয়েছে বেলোনিয়া বাদে দক্ষিণ ত্রিপুরার সাবরুম এলাকায় আর একটি লেনিনের মূর্তি ভেঙে ফেলা হয়েছে।

অভিযোগ, উন্মত্ত দুর্বৃত্তরা ভারত মাতা কি জয় ধ্বনি তুলে মূর্তি ভেঙে ফেলেছে। ঠিক যেভাবে বেলোনিয়াতেও একই ধরনের বিক্ষুব্ধরা লেনিনের মূর্তি ক্রেন দিয়ে গুড়িয়ে দিয়েছিল।

মূর্তি ভাঙা নিয়ে রাজনীতিও শুরু হয়েছে বিজেপি নেতা রাম মাধবের বিতর্কিত টুইট ও তার সঙ্গে ত্রিপুরার রাজ্যপাল তথাগত রায়ের বিতর্কিত টুইটে মূর্তি ভাঙার ঘটনাকে বাহবা দেওয়ার অভিযোগ উঠেছে। যার ফলে বিরোধীরা সরব হয়েছেন। এদিকে কলকাতাতেও পাল্টা নকশালপন্থী ছাত্ররা শ্যামাপ্রসাদের মূর্তি ভেঙে দিয়েছে কেওড়াতলায় শ্মশানের কাছে। যা নিয়ে সকাল থেকেই উত্তেজনা ছড়িয়েছে।

English summary
After Belonia, another Lenin statue had been brought down in Sabroom, Tripura
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X