• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দিল্লি হিংসার ঘটনায় পৃথক তদন্ত কমিটি গঠন, নেতৃত্বে ৪ প্রাক্তন বিচারপতি

দিল্লি হিংসার ঘটনায় পৃথক তদন্ত কমিটি ঘটন করা হয়েছে। যাতে রয়েছেন প্রাক্তন চার বিচারপতি এবং দুই প্রাক্তন আমলা। সুপ্রিম কোর্ট ও হাইকোর্টের চার প্রাক্তন বিচারপতিকে তদন্ত কমিটিতে আনা হয়েছে। কনস্টিটিউশনাল কনডাক্ট গ্রুপ নামে একটি সংগঠনের পক্ষ থেকে এই তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সংগঠনটি অবসরপ্রাপ্ত আমলাদের।

দিল্লি হিংসার ঘটনায় পৃথক তদন্ত কমিটি গঠন

দিল্লি হিংসার ঘটনার পুলিসের তদন্ত নিয়ে একাধিক অভিযোগ উঠেছে। সেকারণেই প্রাক্তন আমলারা এই পৃথক কমিটি গঠন করেছে। ইতিমধ্যেই এই ঘটনায় প্ররোচনা দেওয়ার অভিযোগে সিপিএম নেতা সীতারাম ইয়েচুরী, বৃন্দা কারাট সহ একাধিক বুদ্ধিজীবী এবং বামপন্থীর নাম উল্লেখ করেছে পুলিস। গ্রেফতার করা হয়েছে জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র উমর খলিদকেও। তাঁর বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়েছে।

সিএএ বিরোধী আন্দোলন ২০১৯ সালের ডিসেম্বর মাসে উত্তাল হয়ে উঠেছিল দিল্লি। সিএএ প্রতিবাদের আন্দোলন ক্রমণ দাঙ্গায় পরিণত হয়। পুরনোর দিল্লির একাধিক জায়গায় হিংসা ছড়িয়ে পড়ে। এই ঘটনায় দিল্লির জামিয়া মিলিয়া ছাত্রছাত্রীেদরও যোগদান ছিল বলে দাবি করেছে পুলিস। গ্রেফতার করা হয়েছিল এক আপ নেতাকেও। প্রায় এক মাস ধরে অশান্তি ছড়িয়েছিল দিল্লিতে।

Puja Special : কলকাতাঃ নবান্ন থেকে এবার ভার্চুয়াল পুজো উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী, কোভিড আবহে পদক্ষেপ

English summary
Another committee form for investigation of Delhi riot case
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X