• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রহস্যজনক অজানা রোগে আরও ২৮ জন আক্রান্ত, উদ্বেগ বাড়ছে অন্ধপ্রদেশের

করোনা সংক্রমণের মধ্যেই অন্ধ্রপ্রদেশে নতুন এক রোগ দেখা দেওয়ায় আতঙ্ক ছড়িয়েছে গোটা রাজ্য জুড়ে। রবিবারই এই রহস্যজনক অজানা রোগে ভুগে মৃত্যু হয়েছে ৪৫ বছরের এক ব্যক্তি। অসুস্থ হয়ে পড়েছেন ২৯২ জন। সোমবার এই অজানা রোগে একরাতের মধ্যে আক্রান্ত হয়ে ইলুরু টাউনের সরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ২৮ জন। অন্ধপ্রদেশের পশ্চিম গোদাবরী জেলার এই শহরে আচমকাই এই অজানা রোগটি দেখা দেয়। সোমবার রাজ্যের মুখমন্ত্রী ওয়াই এস জগন মোহন ইলুরু শহরের এই রোগে আক্রান্ত রোগীদের সঙ্গে দেখা করতে এসেছিলেন।

রহস্যজনক অজানা রোগে আরও ২৮ জন আক্রান্ত, উদ্বেগ বাড়ছে অন্ধপ্রদেশের

হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, ৩৪৫ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন মৃগি, খিঁচুনি, মাথা ঘোরা, বমি এবং দাঁতে দাঁত লেগে যাওয়া উপসর্গ নিয়ে। হাসপাতালের পক্ষ থেকে বলা হয়েছে, '‌রববার রাত থেকে এখনও পর্যন্ত ২৮ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে পাঁচজন ভর্তি হয়েছেন সোমবার সকালে। এই উপসর্গ নিয়ে ভর্তি হওয়া ১৮০ জনকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে।’‌

করোনা আবহেই রহস্যজনক রোগে আক্রান্ত অন্ধ্রের শত শত মানুষ

ইলুরু শহরের বিদ্যানগর এলাকার ৪৫ বছরের শ্রীধর এই অজানা রোগে আক্রান্ত হয়ে রবিবার মারা যান। তাঁর পরিবার দেহটিকে বাড়িতে নিয়ে আসলেও পুলিশ শ্রীধরের দেহ আবার হাসপাতালে নিয়ে যান ময়নাতদন্তের জন্য। কী কারণে এই মৃত্যু তা খতিয়ে দেখতেই এই ময়নাতদন্ত। এখনও পর্যন্ত কী এই রোগ তা কেউ জানাতে পারেনি। চিকিৎসকের দল ইলুরু শহরে গিয়েছেন এই রোগের উৎস খুঁজতে। রক্ত পরীক্ষা বা সিটি স্ক্যান করেও রোগের কারণ খুঁজে পাওয়া যাচ্ছে না। কেন্দ্র সরকারের পক্ষ থেকে সব ধরনের সহায়তার আশ্বাস দেওয়া হয়েছে।

বিজেপি বাংলায় আদিবাসী ভোটব্যাঙ্কে বড় ধাক্কা খেতে পারে ঝাড়খন্ডের হেমন্ত সোরেনের এক বড় বাউন্সারে! একনজরে তথ্য

English summary
In Andhra Pradesh, 28 more people were admitted to the hospital due to unknown diseases
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X