• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মহিলাদের উপর নির্যাতন বাড়ছে, ‘কথা বলবেন না’ আন্না! মোদীকে চিঠিতে নালিশ

সমাজকর্মী আন্না হাজারে ফের মৌনব্রত নেবেন। সমাজে যেভাবে মহিলাদের প্রতি অত্যাচার বেড়ে যাচ্ছে, তার প্রতিবাদে ২০ ডিসেম্বর থেকে রালেগান সিদ্ধিতে 'মৌন ব্রত' পালনের সিদ্ধান্ত নিয়েছেন তিনি। এই মর্মে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে সম্বোধন করে এক চিঠিও লিখেছেন আন্না হাজারে। ফের তিনি আন্দোলনে নামছেন।

নির্ভয়া-মামলা প্রসঙ্গে হাজারে

নির্ভয়া-মামলা প্রসঙ্গে হাজারে

হাজারে বলেন, "নির্ভয়া-মামলায় অভিযুক্তদের দোষী সাব্যস্ত করা হয়েছিল এবং তাদের ফাঁসির নির্দেশও দেওয়া হয়েছিল। কিন্তু সাত বছর কেটে গিয়েছে কোন পদক্ষেপ নেওয়া হয়নি। আর এ কারণেই দেশের লোকেরা হায়দরাবাদ এনকাউন্টারকে স্বাগত জানিয়েছ।"

নৈরাজ্য দেখা দিতে পারে

নৈরাজ্য দেখা দিতে পারে

তিনি বলেন, "নির্ভয়া মামলায় বিলম্ব গণতন্ত্রের পক্ষে ভাল লক্ষণ নয়। এর ফলে নৈরাজ্য দেখা দিতে পারে গোটা দেশেই। হায়দরাবাদে ২৬ বছর বয়সী ভেটেরিনারি চিকিৎসককে ধর্ষণ ও হত্যার অভিযোগে অভিযুক্ত চারজনকে এনকাউন্টারে হত্যার ঘটনা সেই নৈরাজ্যেরই অঙ্গ। অবিলম্বে দেশকে এহেন পরিস্থিতি থেকে রেহাই দিতে হবে।"

ন্যায়বিচার দিতে দেরি সরকারের

ন্যায়বিচার দিতে দেরি সরকারের

তাঁর কথায়, "কোনও সন্দেহ নেই সরকার ন্যায়বিচার দিতে দেরি করছে। সেই কারণে দেশের মানুষ বিচলিত হয়ে পড়ছেন এবং সেই কারণেই তাঁরা হায়দরাবাদের মতো এনকাউন্টারগুলিকে স্বাগত জানাচ্ছেন। আমি মনে করি, এটি বিচার ব্যবস্থার জন্য উদ্বেগজনক।"

ধর্ষণ ও হত্যার দায়ে ফাঁসি

ধর্ষণ ও হত্যার দায়ে ফাঁসি

চিঠিতে হাজারে উল্লেখ করেন, ২০০৫ সালে ১৪ আগস্ট পশ্চিমবঙ্গে ধর্ষণ ও হত্যার দায়ে একজন আসামীকে ফাঁসি দেওয়া হয়েছিল। এরপরে দেশে কোনও ফাঁসি কার্যকর হয়নি। আজ অবধি দেশে ৪২৬ জন দোষীকে ফাঁসির দণ্ড দেওয়া হয়েছে। কিন্তু তাদের ফাঁসি কার্যকর হয়নি।

২০ ডিসেম্বর থেকে ‘মৌন ব্রত’

২০ ডিসেম্বর থেকে ‘মৌন ব্রত’

আন্না হাজারে বলেন, "তাই আমি ২০ ডিসেম্বর থেকে ‘মৌন ব্রত' পালন করব। নির্ভয়ার পক্ষে ন্যায়বিচার চাইব। যাতে এই জাতীয় ঘটনা বারে বারে না ঘটে তা নিশ্চিত করার জন্য দাবি জানাব। সরকার যদি এই ধরনের অপরাধ রোধে কার্যকর পদক্ষেপ না নেয়, তবে আমি অনির্দিষ্টকালের জন্য অনশন ব্রতও পালন করব।" উল্লেখ্য, এখন পর্যন্ত হাজারে ন্যায়বিচার চেয়ে ২০ বার অনশন ব্রত পালন করেছেন।

১৬ ডিসেম্বর নির্ভয়াকাণ্ডের দিনই কুলদীপ সিং সেনগরের সাজা ঘোষণা

English summary
Anna Hazare writes to Narendra Modi that he will observe ‘mouna vrat’ in protest of crime on woman,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X