• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিহারের পর এবার দক্ষিণ ভারতের অন্ধ্রপ্রদেশেও পাস হতে চলেছে এনপিআর বিরোধী প্রস্তাব

বিজেপি শরিক হলেও বিহারের নীতীশ কুমার সরকার কিন্তু এনপিআর বিরোধী প্রস্তাব পাস করেছে। এবার সেই পথেই হাঁটতে চলেছে অন্ধ্র প্রদেশেন জগন্মোহন সরকারও। রাজ্যের বাজেট অধিবেশনেই এই প্রস্তাব পাস করানোর সিদ্ধান্ত নিয়েছেন মুখ্যমন্ত্রী জগন্মোহন রেড্ডি।

অন্ধ্রেও এনপিআর বিরোধী প্রস্তাব

অন্ধ্রেও এনপিআর বিরোধী প্রস্তাব

মোদী সরকারের এনপিআরের বিরোধিতায় সরব হল আরও একটি রাজ্য। অন্ধ্র প্রদেশের মুখ্যমন্ত্রী ওয়াইএসআর কংগ্রেসের প্রধান জগন্মোহন রেড্ডি টুইটে জানিয়েছেন তিনি কেন্দ্রের এনপিআরকে সমর্থন করেন না। তাই অন্ধ্র প্রদেশে নতুন করে কোনও এনপিআর করা হবে না। রাজ্যের বাজেট অধিবেশনে এনপিআর বিরোধী প্রস্তাব পাস করানো হবে বলে জানিয়েছেন তিনি। কেন্দ্রকে ২০১০ সালের এনপিআর ধরেই কাজ করার আবেদন জানিয়েছেন তিনি।

বিহারেও হচ্ছে না এনপিআর

বিহারেও হচ্ছে না এনপিআর

এর আগে বিহারের নীতীশ কুমার সরকারও এনপিআরের বিরোধিতা করেছে। এবং নিজের ৪৭ তম জন্মদিনের ভাষণে নীতীশ কুমার ঘোষণা করেন রাজ্যে এনপিআরের কোনও প্রয়োজন নেই। কাজেই কোনও রকম এনপিআর হবে না বলে ঘোষণা করেন জেডিইউ সুপ্রিমো নীতীশ কুমার। বিেজপির শরিক হলেও এনপিআর নিয়ে একমত হতে পারেননি নীতীশ কুমার।

জনগণনার আগেই এনপিআর

জনগণনার আগেই এনপিআর

২০২১ সালের জনগণনাপ আগেই এনপিআর শেষ করে ফেলতে চাইছে মোদী সরকার। এই নিয়ে যাতে জনমানসে বিরূপ প্রতিক্রিয়া তৈরি না হয় সেকারণে আগে থেকেই মোদী সরকার জানিয়েছে এনপিআরের জন্য কাউকে কোনও কাগজ দেখাতে হবে না। মুখের কথাই বিশ্বাসযোগ্য বলে বিবেচিত হবে। ইতিমধ্যেই এনপিআরের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

English summary
Andhra Pradesh government also going to pass anti NPR resolution
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X