• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‌অন্ধ্র পুলিশ করোনা ভাইরাস আঁকা ঘোড়ায় চড়ে সচেতনতা ছড়াচ্ছেন, ভাইরাল ভিডিও

করোনা ভাইরাসের প্রকোপ কমাতে দেশজুড়ে চলছে ২১ দিনের লকডাউন। প্রশাসনও চেষ্টা করছে সামাজিক দুরত্ব, সেলফ আইসোলেশন এবং বাড়িতে কোয়ারান্টাইন এইসব বিষয় নিয়ে অভিনব পদ্ধতিতে সচেতনতা বাড়ানোর।

সামাজিক সচেতনতায় বিভিন্ন রাজ্যের পুলিশের উদ্যোগ

সামাজিক সচেতনতায় বিভিন্ন রাজ্যের পুলিশের উদ্যোগ

জরুরি কাজ ছাড়া মানুষ রাস্তায় বেড়োবে না ও জমায়েত সৃষ্টি করবে না, তা দেখার জন্য প্রত্যেকটি রাজ্যেই পুলিস কড়া নজরদারি রাখছে। তবে শুধু এটাই পুলিশ করছে তা নয়, ছবি ও ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্টের মাধ্যমে দেশবাসীকে জানাচ্ছে যে করোনা ভাইরাসের সচেতনতা ছড়াতে পুলিশ অভিনব উপায় গ্রহণ করছে। কিছুদিন আগেই কেরল পুলিশ কিভাবে হাত ধুতে হয় তা নাচের মাধ্যমে দেশবাসীকে দেখিয় মুগ্ধ করেছিল। ওই ভিডিওতে দেখানো হয়েছিল ছ'‌জন পুলিশ কর্মী মুখে মাস্ক পরে দক্ষিণী ছবি আয়াপ্পানুম কোশিয়ামের ‘‌কালাককথা'‌ গানে নেচেছিলেন। আর এক ভিডিওতে দেখা গিয়েছে এক পুলিশ কর্মী করোনা ভাইরাস জীবাণুর মতো দেখতে হেলমেট পড়ে কার্ফু লঙ্ঘন নিয়ে কথা বলছেন। এই হেলমেট পরার কারণ হল তিনি চেন্নাইতে কার্ফু লঙ্ঘনের পাশাপাশি করোনার সচেতনতাও প্রচার করছেন। এই ভিডিওটিও ভাইরাল হয় মুহূর্তে।

ঘোড়ার দেহে করোনা ভাইরাস আঁকা

এসব কিছুর পরও আরও এক অভিনব পদ্ধতি দেখা গিয়েছে অন্ধ্রপ্রদেশের কুর্নুল জেলার পিপালি মণ্ডলে। এক সব-ইনস্পেক্টরকে দেখা গেল এক ঘোড়ার পিঠে, সেই ঘোড়ার সারা শরীরে কোভিড-১৯ জীবাণুর মতো দেখতে পলকা-ডট আঁকা। এর মাধ্যমে তিনি এই মহামারি রোগের বিষয়ে জেলায় সচেতনতা প্রচার করছেন। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিওটি কোনও স্থানীয় কেউ তুলেছেন। ভিডিওতে দেখা গিয়েছে, এসআই মারুতি শঙ্কর সাদা পলকা-ডট ঘোড়ায় চড়ে এলাকা পরিদর্শন করছেন, পাশে পুলিশ ভ্যান রয়েছে।

অপছন্দ নেটিজেনদের

অপছন্দ নেটিজেনদের

তবে এই অভিনব পদ্ধতিটি মোটেও নেটিজেনদের পছন্দ হয়নি। অনেকেই জানিয়েছেন সামাজিক সচেতনতার নাম নিয়ে পুলিশ এভাবে পশুদেরকে হেনস্থা করতে পারে না।

 বেলেঘাটা আইডির সাফল্য, হাসপাতাল থেকে ছাড়া পেলেন প্রথম ৩ করোনা আক্রান্ত বেলেঘাটা আইডির সাফল্য, হাসপাতাল থেকে ছাড়া পেলেন প্রথম ৩ করোনা আক্রান্ত

English summary
The unique approach has not gone done well with netizens. Many users said that police should not abuse animals in the name of social awareness.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X