• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জগনের মন্ত্রিসভায় পাস বিধান পরিষদ ভেঙে ফেলার খসড়া বিল

বিধান পরিষদ ভেঙে দিতে চলেছে অন্ধ্র প্রদেশ সরকার। মন্ত্রিসভায় পাস হয়ে গিয়েছে খসড়া বিল। অন্ধ্র প্রদেশের তিনটি রাজধানীর সিদ্ধান্তে টিডিপি বিধায়করা যাতে বাধা তৈরি করতে না পারেন সেকারণেই এই বিলটি পাস করাতে মরিয়া হয়ে উঠেছেন জগন্মোহন রেড্ডি।

থাকছে না বিধান পরিষদ

থাকছে না বিধান পরিষদ

অন্ধ্র প্রদেশে বিধান পরিষদ ভেঙে দিতে চলেছেন মুখ্যমন্ত্রী জগন্মোহন রেড্ডি। তার আগে সোমবার খসড়া বলটি পাস হয়ে গিয়েছে রাজ্য মন্ত্রিসভায়। মন্ত্রিসভার অনুমোদনের পরেই রাজ্যের তিনটি রাজধানী তৈরির স্বপ্ন পূরণ হতে চলেছে বলে মনে করা হচ্ছে।

বিধান পরিষদের বাধায় আটে রাজধানী সিদ্ধান্ত

বিধান পরিষদের বাধায় আটে রাজধানী সিদ্ধান্ত

বিধানসভায় অন্ধ্রের তিনটি রাজধানীর বিল পাস হয়ে গেলেও বিধান পরিষদের আপত্তিতে সেটা কার্যকর করা যাচ্ছে না। কারণ বিধান পরিষদের টিডিপি বিধায়করা তাতে আপত্তি জানিয়েছেন। যার জেরে অন্ধ্র প্রদেশের তিনটি রাজধানী করার সিদ্ধান্ত আটকে রয়েছে। কারণ বিধান পরিষদে ৫৮ জন সদস্যের মধ্যে ২৭ জনই টিডিপির।

জগনের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতার অভিযোগ

জগনের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতার অভিযোগ

সরকার গঠনের পর থেকেই জগন্মোহন রেড্ডি একের পর এক স্বেচ্ছা চারিতা চালিয়ে যাচ্ছেন বলে অভিযোগ করেছেন বিরোধীরা। চন্দ্রবাবু নাইডুর তৈরি করা একের পর এক ভবন বেআইনি দাবি করে সেগুলি গুঁড়িয়ে দেওয়া হয়েছে। অমরাবতী থেকে রাজধানী তিনটি ভাগে ভাগ করা হচ্ছে। বিশাখা পত্তনম এবং কুন্নুর তিনটি জায়গাকে রাজধানী করার সিদ্ধান্ত নিয়েছে।

মোদী সরকারের বিরুদ্ধে 'দেশবিরোধিতা'র অভিযোগ তুলে আদলতমুখী বিজেপি নেতা! ফের খবরে স্বামী

English summary
Andhra cabinet passes legislativ council abolish decision
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X