• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মোদীর সভাস্থল থেকে ১২ কিলোমিটার দূরে ভয়াবহ বিস্ফোরণ, নিরাপত্তা নিয়ে

রবিবার জম্মুতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সমাবেশ। তার আগে সভাস্থল থেকে মাত্র ১২ কিলোমিটার দূরে বিস্ফোরণের ঘটনা ঘটল। এই ঘটনায় প্রধানমন্ত্রীর সভার আগে চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে।
Google Oneindia Bengali News

রবিবার জম্মুতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সমাবেশ। তার আগে সভাস্থল থেকে মাত্র ১২ কিলোমিটার দূরে বিস্ফোরণের ঘটনা ঘটল। এই ঘটনায় প্রধানমন্ত্রীর সভার আগে চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে। জম্মু ও কাশ্মীর পুলিশ প্রশাসন বিস্ফোরণের ধরন নিয়ে তদন্ত শুরু করেছে।

মোদীর সভাস্থল থেকে ১২ কিলোমিটার দূরে ভয়াবহ বিস্ফোরণ

রবিবার জম্মু জেলার লালিয়ানা গ্রামে এই বিস্ফোরণ ঘটে। জম্মুর সিনিয়র পুলিশ সুপার চন্দন কোহলি জানিয়েছেন, উল্কাপাত বা বজ্রপাতের ফলে লালিয়ানা গ্রামে একটি গর্ত তৈরি হয়েছে বলে মনে করা হচ্ছে। পুলিশ জানিয়েছে যে এটি একটি বিস্ফোরণের ঘটনা ঠিকই, তবে এই ঘটনার সঙ্গে সন্ত্রাসের সম্পর্ক রয়েছে বলে মনে হচ্ছে না।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রবিবার জম্মু ও কাশ্মীরে প্রায় ২০ হাজার কোটি টাকার উন্নয়নমূলক বিভিন্ন প্রকল্পের উদ্বোধন করবেন এবং ভিত্তিপ্রস্থর স্থাপন করবেন। প্রধানমন্ত্রী মোদী সাম্বা জেলার পল্লি গ্রাম পঞ্চায়েতে পঞ্চায়েত রাজ দিবসে যোগ দিতে জম্মুতে আসছেন। ২০১৯-এর ৫ অগাস্ট ৩৭০ ধারা বাতিলের পর এটি প্রধানমন্ত্রীর প্রথম জম্মু ও কাশ্মীর সফর।

এদিকে জম্মুতে মোদীর সভাস্থলের ১২ কিলোমিটার দূরে বিস্ফোরণের ফলে নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠে পড়েছে। ৩৭০ ধারা উঠে যাওয়ার পর প্রথমবার মোদী জম্মু ও কাশ্মীর সফরে আসছেন, তার আগে বিস্ফোরণ কীসের বার্তা বহন করছে, তা নিয়ে চিন্তিত প্রশাসন।

পুলিশ সূত্রে খবর, জম্মুর লালিয়ানার মাঠে বিস্ফোরণ হয়। গ্রামবাসীরা খবর দেন পুলিশকে। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে বিষয়টি তদন্ত করে দেখছে। কী থেকে বিস্ফোরণ হল, কারা এই বিস্ফোরণের পিছনে রয়েছে, তা খতিয়ে দেখছে জম্মু ও কাশ্মীরের পুলিস প্রশাসন। এই ঘটনার পিছনে কোনও জঙ্গি যোগ রয়েছে কি না তাও দেখা হচ্ছে। প্রধানমন্ত্রী মোদীর সফরের আগে পুলিশের মধ্যে তৎপরতা শুরু হয়ে গিয়েছে।

তবে এই ঘটনায় কোনও জঙ্গি-যোগ নেই বলেই জানা গিয়েছে প্রাথমিক তদন্তে। প্রাথমিক ধারণা, বাজ কিংবা উল্কা পড়ে মাঠের মধ্যে বিরাট গর্ত সৃষ্টি হতে পারে। তবে নিরাপত্তার সমস্ত দিক খতিয়ে দেখা হচ্ছে। মোদীর সফররে আগেই এমন বিস্ফোরণে বড়সড় প্রশ্ন দেখা দিয়েছে।

জাতীয় পঞ্চায়েত রাজ দিবসে এদিন ভূ-স্বর্গে যাচ্ছেন প্রধানমন্ত্রী। সভাস্থল থেকে গোটা দেশের গ্রাম সভরা উদ্দেশে তিনি ভাষণ দেবেন। সেইসঙ্গে ২০ হাজার কোটি টাকারও বেশি উন্নয়নমূলক প্রকল্পের শিলান্যাস করবেন। এর পাশাপাশি সাম্বা জেলার পল্লি পঞ্চায়েতেও যাওয়ার কথা রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর।

English summary
An explosion was reported in 12 km away from the venue for Narendra Modi's rally in Jammu and Kashmir.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X