• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২০১৯ নাগরিকত্ব আইন ঘিরে বিক্ষোভ:আলিগড় বিশ্ববিদ্যালয় বন্ধ ৫ জানুয়ারি পর্যন্ত,কী পরিস্থিতি ক্যাম্পাসে

এক অগ্নিগর্ভ রাতের সাক্ষী উত্তরপ্রদেশের আলিগড় বিশ্ববিদ্যালয়। যেখানে রবিবার রাতে নাগরিকত্ব সংশোধনী বিলের প্রতিবাদে চরম হিংসা দেখা যায় ক্যাম্পাসের মধ্য়ে। পুলিশ -পড়ুয়া খণ্ডযুদ্ধে রীতিমতো উত্তপ্ত ছিল যোগী রাজ্যের এই বিশ্ববিদ্যালয়। এরপর সোমবার সকাল হতেই বিশ্ববিদ্যালয় নিয়ে উঠে আসছে একাধিক তথ্য।

 বিশ্ববিদ্যালয় বন্ধ ৫ জানুয়ারি পর্যন্ত

বিশ্ববিদ্যালয় বন্ধ ৫ জানুয়ারি পর্যন্ত

উত্তরপ্রদেশের আলিগড় বিশ্ববিদ্যালয় আগামী ৫ জানুয়ারি পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দিয়েছে প্রশাসন। শুধু তাই নয়, বর্তমানে বিশ্ববিদ্যালয় চত্বরে বন্ধ রয়েছে ইন্টারনেট। বিভিন্ন হস্টেল খালি করে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে প্রশাসন সূত্রে। ফলে আপাতত বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস জুড়ে কেবলেই থমথমে পরিস্থিতি।

কিভাবে শুরু হল বিক্ষোভ?

কিভাবে শুরু হল বিক্ষোভ?

রবিবার রাতে দিল্লির জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ে তাণ্ডবের ঘটনায় পুলিশের বিরুদ্ধে স্লোগান দেওয়া হচ্ছিল। এরপরই বিক্ষোভের আঁচ বাড়তেই পুলিশের নিরাপত্তা বলয় টপকাতে চায় পড়ুয়ারা। এরপর পুলিশের দিকে, বোতল, পাথর বৃষ্টি নিক্ষেপ করা শুরু হয়ে যায়। পাল্টা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বেগ পেতে হয় পুলিশকেও।

যোগী নিলেন খোঁজ খবর

এদিন গোটা পরিস্থিতি নিয়ে উত্তরপ্রদেশের ডিজিপি ও পি সিংয়ের কাছ থেকে পরিস্থিতি সম্পর্কে অবহিত হন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। পুলিশের তরফে বলা হয়েছে, পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে যাবতীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে ।

English summary
AMU shut till January 5, CM Yogi Adityanath has taken cognisance of the situation .
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X