• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ইমরান খান ওঁর বড় ভাই, কটাক্ষ ক্যাপ্টেনের! কড়া ভাষায় জবাব দিলেন সিধু

  • |
Google Oneindia Bengali News

পাঞ্জাবে ভোট যতই এগোচ্ছে, ততই সরগরম হচ্ছে সে রাজ্যের রাজনীতি। একদিকে যখন অমরিন্দর সিং-এর নতুন দলের সঙ্গে বিজেপির জোচের সম্ভাবনা তৈরি হচ্ছে, অন্যদিকে তখন ফের একবার কংগ্রেস নেতা নভজ্যোত সিং সিধুর বিরুদ্ধে আক্রমণ শানালেন অমরিন্দর।

কড়া ভাষায় জবাব দিলেন সিধু

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান সিধুর বড় ভাই বলে কটাক্ষ করেছেন তিনি। তার তারই কড়া জবাব দিয়েছেন সিধু। পাঞ্জাবের প্রদেশ কংগ্রেস সভাপতি নভজ্যোত সিং সিধু গতকালই পাকিস্তানের কার্তারপুরে যাওয়ার করিডরের কাছে চেক পোস্টের কাছে গিয়েছিলেন। আর তারপরই এমন মন্তব্য করেন ক্যাপ্টেন।

সিধু দেশের জাতীয় নিরাপত্তার জন্য বিপজ্জনক বলেও মন্তব্য করেন তিনি। বিজেপির কটাক্ষের জবাবে সিধু বলেন, 'বিজেপির যা ইচ্ছে হয় বলতে দিন।'

একই ইস্যুতে আক্রমণ করেছেন বিজেপির আইটি বিভাগের প্রধান অমিত মালব্য়। তিনি সিধুর একটি ভিডিয়ো ক্লিপ শেয়ার করে লিখেছেন, রাহুল গান্ধীর প্রিয় পাত্র সিধু পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে বড় ভাই বলে ডেকেছেন। তিনি মনে করিয়ে দিয়েছেন শেষবার সিধি পাকিস্তানের সেনাপ্রধান কামার জাভেদ বাজওয়াকে জড়িয়ে ধরেছিলেন।

অমিত মালব্যের কথায়, এতে একটুও অবাক হচ্ছি না যে পাকিস্তান প্রেমী সিধুকেই অমরিন্দর সিং-এর থেকে বেশি পছন্দ গান্ধীদের। অমিত মালব্য়ের শেয়ার করা ভিডিয়োতে দেখা যাচ্ছে, সিধুকে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের তরফ থেকে স্বাগত জানাচ্ছেন কেউ।

আর সিধুকে বলতে শোনা যাচ্ছে, মেরা বড়া ভাই... উসনে বহত পেয়ার দিয়া হ্যায় মুঝে (উনি আমার বড় ভাইয়ের মতো... উনি আমাকে অনেক ভালোবাসা দিয়েছেন)। পাঞ্জাবের মন্ত্রী পরগত সিং এই প্রসঙ্গে বলেন, মোদী যখন পাকিস্তানে যান, তখন তিনি দেশপ্রেমী, আর সিধু গেলে তিনি দেশ দ্রোহী। আমরা গুরু নানকের দর্শনে বিশ্বাস করি, তাই ভাই বলে ডাকতেই পারি।

বিগত প্রায় ৪০ বছর ধরে কংগ্রেসের সৈনিক ছিলেন অমরিন্দর। পাঞ্জাবেও কংগ্রেসের বড় মুখ ছিলেন তিনি। কিন্তু সিধুর কংগ্রেসে আসার পর থেকেই দুই নেতার মধ্যে চরম বিবাদ শুরু হয়। অপমানিত হয়ে গত ১৮ সেপ্টেম্বর তিনি মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দেন অমরিন্দর। মুখ্য়মন্ত্রী পদ থেকে যে তিনি ইস্তফা দেবেন সেটা আন্দাজ করা গিয়েছিল আগেই।

অবশেষে গত মাসের শেষেই তিনি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠক করেন। এরপর বিজেপিতে যোগ দেওয়ার জল্পনা শুরু হয়। তবে সেই জল্পনায় জল ঢেলে অমরিন্দর সিং নিজের দল গড়ার কথা জানান। গত ১৯ অক্টোবর অমরিন্দর সিং নিজেই জানান যে নতুন দলের সূচনা করতে চলেছেন তিনি। সমমনস্ক দলের সঙ্গে জোট বাঁধতে আগ্রহের কথাও জানান তাঁরা।

English summary
Amrindar Singh says Imran Khan is Sidhu's Big Brother, answers Sidhu
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X