• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আম্ফানের বিধ্বংসী তাণ্ডব ২ থেকে ৩ ঘণ্টা ধরে চলবে ! আতঙ্ক-আশঙ্কার পারদ তুঙ্গে ওড়িশায়

ল্যান্ডফলের সঙ্গে সঙ্গেই তাণ্ডব দেখাতে শুরু করেছে ঘূর্ণিঝড় আম্ফান বা আমফান (থাইল্যান্ডের স্থানীয় ভাষায় উম্পুন)। শুরু থেকেই সেন্ট্রাল অ্যাভিনিউ, বেহালা সহ একাধিক জায়গায় গাছ পড়ে বা বিদ্যুতের পোল উপড়ে পড়ার ঘটনা ঘটেছে। একই পরিস্থিতি জেলাগুলিতেও। এদিকে, প্রতিবেশী রাজ্য ওড়িশাতেও প্রবল আতঙ্ক দানা বেঁধেছে আম্ফানের জেরে।

 ওড়িশার তাণ্ডবলীলা

ওড়িশার তাণ্ডবলীলা

ওড়িশায় আম্ফান ২ থেকে ৩ ঘণ্টা ধরে চালাবে তাণ্ডব। এমনই বার্তা দিয়েছেন আইএমডি প্রধান মৃত্যুঞ্জয় মহাপাত্র। ৩ ঘণ্টা পার হতেই সেখানে ধীরে ধীরে ম্লান হতে শুরু করবে সাইক্লোনের বিধ্বংসী রূপ।

 বাংলায় আশ্রয়স্থলে ৫ লাখ

বাংলায় আশ্রয়স্থলে ৫ লাখ

পশ্চিমবঙ্গে নিরাপদ আশ্রয়স্থলে ৫ লাখ মানুষকে রেখে দেওয়া হয়েছে। একথা জানিয়েছে বিপর্যয় মোকাবিলা দল। ওড়িশায় নিরাপদ দূরত্বে রয়েছেন ১,৫৮,৬৪০ জন। এঁদের সকলকে আম্ফানের প্রকোপ থেকে বাঁচানোর চেষ্টা চলছে।

 বিকেলের দিকে কলকাতায় তাণ্ডব

বিকেলের দিকে কলকাতায় তাণ্ডব

এদিকে, জানা গিয়েছে, ১৫৫ থেকে ১৬৫ কিলোমিটার প্রতি ঘণ্টা বেগে কলকাতায় বিকেল সাড়ে পাঁচটা নাগাদ তুমুল ঝড় আসতে চলেছে। বিকেল সাড়ে চারটে নাগাদ কলকাতা থেকে মাত্র ৫০ কিলোমিটার দূরে ছিল আম্ফান।

 ফনি-র পর জোরদার প্রস্তুত এনডিআরএফ

ফনি-র পর জোরদার প্রস্তুত এনডিআরএফ

দিল্লিতে এদিন এনডিআরঅফ এর তরফে জানানো হয়েছে ফনি যেভাবে সাফল্যের সঙ্গে মোকাবিলা করা হয়েছে, সেভাবেই আম্ফানকেও মোকাবিলা করা হবে। ফনির অভিজ্ঞতা কাজে দেবে বলে জানানো হয় ওনডিআরএফর তরফে।এদিকে, কলকাতায় সেন্ট্রাল অ্যাভিনিউ সহ একাধিক জায়গায় এদিন গাঠ ও বিদ্যুতের খুঁটি উপড়ে যেতে দেখা যায়। যদিও সেন্ট্রাল অ্যাভিনিউতে কিছু মানুষ সেই সময় এলাকায় ছিলেন। ঘটনার সময় যদিও দেখা যায়নি কোনও এনডিআরএফ এর কর্মীকে।

শহর থেকে গ্রামে ব্যাপক ক্ষতি : মুখ্যমন্ত্রী

সুপার সাইক্লোন আম্ফান: হিঙ্গলগঞ্জে বাঁধে ফাটল, বিপর্যস্ত এলাকায় বিদ্যুৎবন্ধের নির্দেশ মমতার

English summary
Amphan is 50 kilometers far from Kolkata , will damage odisha for 2-3 hours
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X