• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

স্বাভাবিক থাকবে চলতি বছরে বৃষ্টির পরিমাণ, ঘাটতির সম্ভাবনা উত্তর-পূর্বাঞ্চলের কয়েকটি অংশে

  • |

আগামী ৪ থেকে ৫ দিন গাঙ্গেয় পশ্চিমবঙ্গ সহ দেশের একাধিক বিস্তৃর্ণ অঞ্চলে ব্যাপক ঝড়-বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। এবার বর্ষা নিয়েও স্বস্তির কথা শোনাচ্ছে হাওয়া অফিস। স্কাইমেট ওয়েদারের আধিকারিকদের মতে চলতি বছরে স্বাভাবিক বা স্বাভাবিকের থেকে তুলনামূলক ভাবে বেশি বৃষ্টি হবে দেশে। ফলে উপকৃত হতে চলেছেন দেশের একটা বড় অংশের কৃষক সমাজ।

স্বাভাবিক থাকবে চলতি বছরে বৃষ্টির পরিমাণ, ঘাটতির সম্ভাবনা উত্তর-পূর্বাঞ্চলের কয়েকটি অংশে

এমনকী এবারে মৌসুমি বায়ুও সঠিক সময়েই দেশের মাটিতে পা রাখবে বলে জানাচ্ছে স্কাইমেট ওয়েদার। এমনকী জুন থেকে সেপ্টেম্বর পর্যন্ত চলতে বছরে বৃষ্টিপাতের পরিমাণ গড়ে (এলপিএ) ১০৩ শতাংশ হতে পারে বলে জানাচ্ছে। ২০২০ ও ২০১৯ সালেও যা ছিল স্বাভাবিকের তুলনায় বেশি। গত দু-ছরে যথাক্রমে গোটা দেশে ১১০ শতাংশ ও ১০৯ শতাংশ বৃষ্টি হয় বলে জানায় ভারতীয় আবহাওয়া দফতর।

এদিকে মঙ্গলবারের পূর্বাভাসে, স্কাইমেট ওয়েদার বলেছে যে উত্তরের সমতল ভূমিগুলি, উত্তর-পূর্ব অঞ্চলের কয়েকটি অংশে চলতি মরসুমে বৃষ্টিপাতের সামান্য ঘাটতির সম্ভাবনা রয়েছে। এছাড়াও, কর্ণাটকের অভ্যন্তরীণ অংশগুলি জুলাই ও আগস্টের মূল বর্ষার মাসে স্বল্প বৃষ্টিপাতের মুখোমুখি হতে পারে। তবে এর জন্য অবশ্য লা নিনাকেই কাঠগড়ায় তুলছেন স্কাইমেটের সিইও যোগেশ পাতিল। এদিকে আগামী কয়েকদিন তাপমাত্রার খুব একটা পরিবর্তন হবে না বলেও জানাচ্ছে হাওয়া অফিস। বাংলার পাশাপাশি তামিলনাড়ু, কেরল এবং মাহে এবং কর্ণাটকের দক্ষিণ অভ্যন্তর ও উপকূলীয় অঞ্চলে বৃষ্টির পূ্র্বাভাস দিচ্ছে হাওয়া অফিস।

সপ্তাহ শেষে বজ্রবিদ্যুৎ-সহ ঝড়ে মিলতে পারে সাময়িক স্বস্তি, উত্তর ও দক্ষিণবঙ্গের আবহাওয়ার রিপোর্ট একনজরে

English summary
It will rain normally this year, the weather office said
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X