• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মোদী সরকারের বিরুদ্ধে গুরুতর অভিযোগ, ভারতে ব্যবসা বন্ধ করল অ্যামনেস্টি

মোদী সরকারের বিরুদ্ধে গুরুতর অভিযোগ এনে ভারতে কাজ বন্ধ করল অ্যামনেস্টি। মানবাধিকার রক্ষা নিয়ে কাজ করে থাকে অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল নামে এই সংস্থা। মোদী সরকার তাঁদের হয়রান করার জন্য সংস্থার ব্যাঙ্ক অ্যাকাউন্ট সব সিজ করে দিয়েছে। প্রসঙ্গত উল্লেখ্য কাশ্মীরের মানবাধিকার রক্ষা নিয়ে কাজ করছিল সংস্থাটি।

ভারতে কাজ বন্ধ করল অ্যামনেস্টি

ভারতে কাজ বন্ধ করল অ্যামনেস্টি

মানবাধিকার রক্ষা নিয়ে কাজ করে থাকে অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল নামে এই সংস্থাটি। মোদী সরকারের বিরুদ্ধে গুরুতর অভিযোগ করে ভারতে কাজ বন্ধ করার কথা ঘোষণা করল তারা। প্রসঙ্গত উল্লেখ্যা কাশ্মীরের মানবাধিকা রক্ষা নিয়ে কাজ করছিল সংস্থাটি।

মোদী সরকারের বিরুদ্ধে অভিযোগ

মোদী সরকারের বিরুদ্ধে অভিযোগ

মোদী সরকার উদ্দেশ্য প্রণোদিতভাবে তার বিরুদ্ধে পদক্ষেপ করে চলেছে বলে অভিযোগ করেছে সংস্থাটি। এই সংস্থার ভারতে একাধিক ব্যাঙ্কের অ্যাকাউন্ট সিজ করা হয়েছে। ১০ সেপ্টেম্বর থেকে সেটা কার্যকর করেছে মোদী সরকার যার জেরে ভারতে সব কাজ থমকে গিয়েছে তাদের। মানবাধিকার রক্ষা সংস্থার বিরুদ্ধে মোদী সরকার উদ্দেশ্য প্রণোদিত ভাবে পদক্ষেপ করছে বলে টুইটে অভিযোগ করেছে তারা।

ইডির স্ক্যানারে

ইডির স্ক্যানারে

মোদী সরকার ক্ষমতায় আসার পর থেকে একাধিক সরকারি এজেন্সির সক্রিয়তা বেড়েছে। বিরোধী দলের নেতাদের বিরুদ্ধে সক্রিয় হয়েছে একাধিক সরকারি এজেন্সি। জম্মু-কাশ্মীর থেকে ৩৭০ ধারা বিলোপ এবং দিল্লি হিংসায় ভয়ঙ্কর ভাবে মানবাধিকার লঙ্ঘনের ঘটনা প্রকাশ্যে এসেছিল। সেটা নিয়ে সরব হতে শুরু করেছিল সংস্থাটি। তার জেরেই মোদী সরকারের রোষানলে পড়ে তারা এমনই অভিযোগ করা হয়েছে।

মানবাধিকার লঙ্ঘনের অভিযোগ

মানবাধিকার লঙ্ঘনের অভিযোগ

অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছিল দিল্লি হিংসায় আহতদের চিকিৎসা পর্যন্ত দেওয়া হয়নি। এমনকী জম্মু-কাশ্মীরেও বিপুল মানবাধিকার লঙ্ঘনের ঘটনা প্রকাশ্যে এনেছিল তারা। তারপরেই মোদী সরকার তাদের বিরুদ্ধে পদক্ষেপ করতে শুরু করে। এমনই অভিযোগ করা হয়েছে সংস্থার পক্ষ থেকে।

শুভেন্দু-গড়ে থাবা মুকুলের! নন্দীগ্রামের 'হেভিওয়েট’ নেতা যোগ দিলেন বিজেপিতে

English summary
Amnesty close operation in India due to Modi government harrassment
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X