India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

পান মশলার বিজ্ঞাপন করে আইনি জটিলতায় অমিতাভ, শাহরুখ, রণবীর এবং অজয়

Google Oneindia Bengali News

টোবেকো ব্র্যান্ডের জন্যে বিজ্ঞাপন করার জন্যে আইনি জটিলতায় পড়তে পারে অমিতাভ বচ্চন, অজয় দেবগণ, শাহরুখ খান এবং রণবীর সিং। সম্প্রতি এই চার অভিনেতার বিরুদ্ধে বিহারের মুজ্জাফরপুরের একটি আদালতে পিটিশন দাখিল করা হয়েছে। তামান্নি হাশমি বলে এক সামাজিক কর্মী চিফ জুডিশিয়ল ম্যাজিস্ট্রেটের আদালতে এহেন মামলা দায়ের করেছেন।

আদালতের কাছে আবেদনকারীর দাবি, এই সমস্ত অভিনেতারা এই সমস্ত জিনিসের বিজ্ঞাপন করে এবং প্রচার করে তা খাওয়ার জন্য মানুষকে অনুপ্রাণিত করছে।

সেলিব্রিটি স্ট্যাটাসের অপব্যবহারের অভিযোগ

সেলিব্রিটি স্ট্যাটাসের অপব্যবহারের অভিযোগ

তামান্নি হাশমি অমিতাভ, অজয়, শাহরুখ এবং শাহরুখের বিরুদ্ধে বেশ কয়েকটি অভিযোগ আনেন। অভিযোগ, এই সমস্ত অভিনেতারা তাঁদের সেলিব্রিটি স্ট্যাটাসের অপব্যবহার করছেন। আর সেই কারণে তাঁদের বিরুদ্ধে ভারতীয় দন্ড বিধির ৩১১, ৪২০, ৪৬৭, ৪৬৮ ধারায় পুলিশকে এফআইআর করার নির্দেশ দেওয়ার আবেদন জানানো হয়েছে। একই সঙ্গে মামলাটি যাতে দ্রুত শুনানি করা হয় সেজন্যে আদালতের কাছে আবেদন জানানো হয়।

 এই ব্রান্ডের বিজ্ঞাপনে দেখা যায়

এই ব্রান্ডের বিজ্ঞাপনে দেখা যায়

অজয় দেবগণে দীর্ঘদিন ধরে পান মসলা বিমলের ব্র্যান্ড অ্যাম্বাসেডর। গত বছর এই ব্র্যান্ডের সঙ্গে শাহরুখ খানও যুক্ত হয়েছে। অমিতাভ বচ্চন গত বছর সেপ্টেম্বর মাসে কমলা পসন্দ পান মসলার ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসাবে কন্ট্রাক্ট সাইন করে। তবে এরপরেই সোশ্যাল মিডিয়া জুড়ে তীব্র বিতর্কের মধ্যে পড়ে যান অমিতাভ। আর এরপরেই পান মসলা সংস্থার সঙ্গে হওয়া কন্ট্রাক্ট ছেড়ে বেরিয়ে আসেন তিনি। বলা প্রয়োজন, রণবীর সিংকেও অমিতাভ বচ্চনের সঙ্গে এই ব্রান্ডের বিজ্ঞাপনে দেখা যায়।

ক্ষমা চেয়েছেন অক্ষয় কুমার

ক্ষমা চেয়েছেন অক্ষয় কুমার

গত মাসে অক্ষয় কুমারও অজয় দেবগন এবং শাহরুখ খানের সঙ্গে টোবাকো ব্র্যান্ড বিমলের সঙ্গে কন্ট্রাক্ট সাইন করেছিল। এবং তাঁদের বিজ্ঞাপনও সামনে আসে। কিন্তু একই ভাবে চরম বিতর্ক তৈরি হয়। আর সেই বিতর্কের মধ্যেই কন্ট্রাক্ট ছেড়ে বেরিয়ে আসেন তাঁরা। এই প্রসঙ্গে ক্ষমাও চেয়ে নিয়েছেন অক্ষয় কুমার। এই পোস্টে অভিনেতা লেখেন, কিছু ধরেই আপনাদের কাছ থেকে পাওয়া রেসপোন্স আমাকে নড়িয়ে দিয়েছে। আমি তামাককে সাপোর্ট করি না এবং আগেও করব না। তবে কিছু আইনি জটিলতার কথা তুলে ধরেন অক্ষয় কুমার। তবে আগামিদিনে এমন বিজ্ঞাপন তিনি যে আর করবেন না তা স্পষ্ট জানিয়ে দেন অভিনেতা।

English summary
Amitabh Bachchan, Shahrukh khan, Ranveer singh, Ajay Devgan faces legal complication for advertising tobacco, Gutkha
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X