• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২০২১ চার রাজ্যের বিধানসভা মহারণের আগে অমিত শাহের জোরালো টুইট! 'মিডিয়ার স্বাধীনতা' ফোকাসে

মাঝে মাত্র কয়েকটা মাস। তারপরেই রণদামামা বাজতে চলেছে ভারতের ৪ রাজ্যে। বিধানসবা ভোটের হাইভোল্টেজ লড়াই ২০২১ সালে দেখতে চলেছে দেশের ৪ টি রাজ্য। আর সমস্ত কয়টি রাজ্যই বিভিন্ন ইস্যুতে বিজেপির ফোকাসে। কোথাও দাপট ধরে রাখার লড়াই, কোথাও সাংগঠনিক শক্তি জাহিরের লড়াই আর কোথাও মসনদ দখল করার লড়াই। আর এই লড়াইয়ের আগে এবার বার্তাবহ টুইট বিজেপির চাণক্য অমিত শাহের।

কোন কোন রাজ্যে ভোট ২০২১ সালে!

কোন কোন রাজ্যে ভোট ২০২১ সালে!

প্রসঙ্গত, ২০২১ সাল পড়তেই বিজেপির প্রেস্টিজ ফাইটে সবচেয়ে উপরে নাম থাকছে পশ্চিমবঙ্গের। ২০২১ সালের বিধানসভা ভোটে পশ্চিমবঙ্গ ছাড়াও , রণদামামা বাজবে কেরলে। বিধানসভা ভোট হবে তামিলনাড়ুতে। অন্যদিকে, এনআরসি থেকে সিএএ ইস্যুতে চড়তে থাকা পারদের মাঝে অসমের ভোট যুদ্ধ সম্পন্ন হবে ২০২১ সালে।

কেরল, তামিলনাড়ুর ভোট অঙ্ক কেমন?

কেরল, তামিলনাড়ুর ভোট অঙ্ক কেমন?

প্রসঙ্গত , কেরলে মূলত বামেরা নয়তো কংগ্রেসের ইউডিএফ ক্ষমতায় থেকেছে। তবে আপাতত বামরাজ্য হিসাবেই পরিচিতি রয়েছে কেরলের। আর এখানেই আরএসস তথা বিজেপি পা রাখার চেষ্টা করছে। লাল পতাকার মাঝে গেরুয়া ঝান্ডা তোলার প্রবল তাগিদে রয়েছে পদ্মশিবির। অন্যদিকে, তামিলনাড়ুতে বিজেপির শরিক এআইএডিএমকের সঙ্গো জুটি বেঁধে বিজেপির লড়াই। যদিও এআইডিএমকের সঙ্গে সাম্প্রতিককালে বিজেপি র সমীকরণ খুব একটা ভালো নেই!

 অসম

অসম

এনআরসি, সিএএ পরবর্তী পর্যায়ে অসমের ভোট সম্পন্ন হতে চলেছে। কেন্দ্রের দুই পর পর সিদ্ধান্তের পর অসমে প্রতিবাদের আগুন জ্বলে উঠেছিল। সেই জায়গা থেকে বরাক উপত্যকা নিডের দখলে রাখতে মরিয়া চেষ্টার মুখে বিজেপি।

 পশ্চিমবঙ্গের মহারণ

পশ্চিমবঙ্গের মহারণ

লোকসভা ২০১৯ এর পর বিজেপি র কাছে কার্যত গড় দখলের জানপ্রাণের লড়াই পশ্চিমবঙ্গ। ফলে ২০২১ এ এই রাজ্যে একটি রুদ্ধশ্বাস ভোট যুদ্ধ তৃণমূল বনাম বিজেপির জন্য অপেক্ষা করে রয়েছে। ভোট আসরে, কংগ্রেস ও বামেরাও ছাপ ফেলতে মরিয়া।

 অমিত শাহের টুইট

অমিত শাহের টুইট

প্রসঙ্গত, ভোট যুদ্ধে মিডিয়াকে পাশে পেতে বিজেপির থিঙ্কট্যাঙ্ক নিজের মতো করে কার্যকারিতা শুরু করে দিয়েছে। এদিকে আজ, জাতীয় প্রেস দিবস উপলক্ষ্য়ে অমিত শাহ টুইট বার্তায় জানান, ' জাতীয় প্রেস দিবসের শুভেচ্ছা সকলকে। আমাদের মিডিয়া দেশের ভীত শক্ত করতে অক্লান্ত ভাবে কাজ করে চলেছে।' এরপরই তিনি লেখেন, ' মিডিয়ার স্বাধীনতার প্রতি দায়বদ্ধ মোদী সরকার। ' তিনি লেখেন , প্রেসের স্বাধীনতা যারা খর্ব করে, মোদী সরকার তাদের চরম বিরোধী।

 মিডিয়ার প্রশংসায় শাহ

মিডিয়ার প্রশংসায় শাহ

এদিন নিজের টুইটে অমিত শাহ লেখেন, কোভিড পরিস্থিতিতে যেভাবে মিডিয়া কাজ করেছে দেশে, তা প্রশংসনীয়। উল্লেখ্য, দেশের বিভিন্নপ্রান্তে মিডিয়ার স্বাধীনতা খর্ব ঘিরে একাধিক খবর উঠে এসেছে। সাংবাদিকদের ওপর হামলার ঘটনার উদাহরণও কমন নেই! অভিযোগ বিজেপি শাসিত যোগীরাজ্যেও রয়েছে। আর বিধানসভা মহারণের আগে সেই বিষয়কে পিছনে রেখে অমিত শাহের টুইট তাৎপর্য বহন করবে বলে মনে করা হচ্ছে।

কলকাতাঃ ভাইফোঁটায় অন্যমুডে বিদ্যুৎমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়, দেদার খাওয়া দাওয়া

সপ্তমবার বিহারের মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন নীতীশ কুমার

English summary
Amit Shah tweets saying Modi Government strongly opposes those who throttle freedom of press
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X