• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাংলা মডেলে 'প্রেস্টিজ ফাইট' জিততে কালই অসম সফরে অমিত শাহ

বাংলার পাশাপাশি অসমেও ২০২১ সালেই নির্বাচন রয়েছে। সেখানকার লড়াই আবার বিজেপির জন্যে গড় ধরে রাখার লড়াই। সেই প্রেস্টিজ ফাইটে বিজেপির গড় আরও মজবুত করতে অসম সফরে যাবেন অমিত শাহ। আগে কথা ছিল, ২০২১ জানুয়ারিতে বাংলা সফরের পরই অসমে যাবেন চাণক্য অমিত শাহ। তবে সেই প্ল্যানে হঠাৎ বদল। এদিকে অসম ছাড়া মণিপুরেও যাবেন অমিত শাহ। আগামীকাল থেকেই দুই দিনের সফরে উত্তরপূর্বে পৌঁছাচ্ছেন শাহ। অনেকগুলি কলেজের ভিত্তিপ্রস্তরও স্থাপন করবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র বৈঠক।

বিরোধীদলের বহু নেতা অসম বিজেপিতে যোগদান করতে পারেন

বিরোধীদলের বহু নেতা অসম বিজেপিতে যোগদান করতে পারেন

বাংলার মতোই এবার বিরোধীদলের বহু নেতারাই অসম বিজেপিতে যোগদান করতে পারেন। ইতিমধ্যেই তাঁরা বিজেপির সঙ্গে যোগাযোগ রাখছেন বলে খবর। কংগ্রেসের একাধিক হেভিওয়েট বিজেপির সঙ্গে যোগাযোগ রাখছেন। ফলে বাংলায় যে চিত্র দেখা গিয়েছে গত কয়েকদিনে, অসমেও সেই ছবি দেখা যাবে বলে দাবি করা হচ্ছে।

সিএএ-এনআরসির মাঝেও অসমে জমি শক্ত বিজেপির

সিএএ-এনআরসির মাঝেও অসমে জমি শক্ত বিজেপির

সিএএ-এনআরসির মাঝেও সম্প্রতি অসমে কাউন্সিল নির্বাচনে ভালো ফল করেছে বিজেপি। অসমের বিধানসভা নির্বাচনের আগে বোড়োল্যান্ড টেরিটোরিয়াল কাউন্সিলের নির্বাচন। এই নির্বাচনকে দেখা হচ্ছিল সেমিফাইনাল হিসাবে। এই নির্বাচনেই কম আসন পেয়েও চাণক্য বুদ্ধিতে বাজিমাত করে বিজেপি। ভোট-পরবর্তী জোটে গেরুয়া শিবির দখল করে বোড়ো পরিষদ। জিএসপি এবং ইউপিপিএল-এর সঙ্গে মিলে ক্ষমতা দখল করে বিজেপি। আর আই জয়কে হাতিয়ার করেই একুশের নির্বাচনে বাজিমাত করার বিষয়ে আত্মবিশ্বাসী অসমের বিজেপি নেতৃত্ব।

বিজেপির দিকে ঝুঁকতে শুরু করেছেন বিরোধী দলের নেতারা

বিজেপির দিকে ঝুঁকতে শুরু করেছেন বিরোধী দলের নেতারা

এবছর অনুষ্ঠিত হওয়া বোড়োল্যান্ড কাউন্সিল নির্বাচনে বিজেপি একা লড়ে পায় ৯টি আসন। ২০১৫ সালে এই আসন সংখ্যা ছিল মাত্র ১। তাই বিজেপি নেতৃত্ব খুবই আশাবাদী। বিজেপির দাবি, বিরোধীদের সিএএ তরজা মনে ধরেনি সাধারণ ভোটারের। এদিকে শুধু বোড়োল্যান্ড নয়, টিওয়া কাউন্সিলেও আশাতীত ফল করে বিজেপি। এই কাউন্সিলে তো ৩৩টি আসনে জিতে একক ভাবেই বোর্ড গঠন করে বিজেপি। এই সব জয়ের ফলেই এবার বিজেপির দিকে ঝুঁকতে শুরু করেছেন বিরোধী দলের নেতারা।

English summary
Amit Shah to start 2-day visit to Assam, Manipur on Saturday to review the election preparation
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X