• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চাঁদনি চকের সাম্প্রদায়িক হিংসা নিয়ে দিল্লির পুলিশ প্রধানকে কড়া বার্তা অমিত শাহের

দিল্লির চাঁদনি চকের হাউজ কাজিতে সাম্প্রদায়িক হিংসা ছড়াল কী করে?‌ দিল্লি পুলিশ কমিশনার অমূল্য পট্টনায়কের কাছে জবাব তলব করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। দিল্লি শাসন ব্যবস্থায়। পুলিশ কেন্দ্রের পরিচালনায় চলে এখানে রাজ্য সরকার হস্তক্ষেপ করতে পারে না।

চাঁদনি চকের সাম্প্রদায়িক হিংসা নিয়ে দিল্লির পুলিশ প্রধানকে কড়া বার্তা অমিত শাহের

বুধবার এই নিয়ে দিল্লির পুলিশ কমিশনারের সঙ্গে বৈঠকও করেন তিনি। সূত্রের খবর, বৈঠকে পুলিশ কমিশনারকে তীব্র ভর্ৎসনা করেছেন তিনি। চারজনকে গ্রেপ্তার করা হলেও তা পর্যাপ্ত নয়। হিংসায় প্ররোচনা দেওয়ার অভিযোগে আরও দু'‌জনকে চিহ্নিত করা হয়েছে। তাদের শীঘ্রই গ্রেপ্তার করা হবে বলে জানিয়েছেন অমূল্য পটনায়ক।

গত দু'‌দিন ধরে চাঁদনি চকে হাউজা কাজি এলাকায় জাতি সংঘর্ষ চলছে। সংঘর্ষ থামাতে দুই সম্প্রদায়ের প্রতিনিধিই মঙ্গলবার সাংবাদিক বৈঠক করে শান্তি বজায় রাখার আবেদন জানিয়েছিলেন। বুধবার সকাল থেকে যদিও নতুন করে কোনও গণ্ডগোলের খবর পাওয়া যায়নি।

[আরও পড়ুন:বাংলা নামে আপত্তি মোদীর, পশ্চিমবঙ্গের নাম পরিবর্তনে মমতার প্রস্তাব পত্রপাঠ খারিজ]

এদিকে চাঁদনি চকের মতো জায়গায় সাম্প্রদায়িক হিংসার ঘটনা কী ভাবে ঘটল নিয়ে বিজেপি সরকারের বিরুদ্ধে আক্রমণ শানিয়েছিল কংগ্রেস। মঙ্গলবার সাংবাদিক বৈঠক করে কংগ্রেস নেতা অভিষেক মনু সিংভি অভিযোগ করেছিলেন কেন্দ্রীয় সরকার দিল্লির আইন শৃঙ্খলা রক্ষা ব্যর্থ। অমিত শাহ কেন পরিস্থিতিতে হস্তক্ষেপ করছেন না এই নিয়ে সরব হয়েছিলেন তাঁরা। তার পরেই বুধবার দিল্লির পুলিস কমিশনারকে জরুরি তলব করে ভর্ৎসনা করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

এদিকে দিল্লি হাইকোর্টে এই ঘটনার তদন্তের জন্য সিট গঠনের দাবি জানিয়ে মামলা করেছেন আইনজীবী অলখ আলোক। বুধবার দিল্লির চাঁদনি চকের সংঘর্ষ বিধ্বস্ত এলাকা পরিদর্শন করেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন। তিনি জানিয়েছেন, পুলিস প্রশাসন যথেষ্ট কড়া পদক্ষেপ করেছে। নিরাপত্তা পর্যাপ্ত রয়েছে এলাকায়।

[আরও পড়ুন:তৃণমূলকে মোক্ষম ধাক্কা, দুর্নীতির অভিযোগ তুলে পঞ্চায়েত সদস্যের যোগদান বিজেপিতে]

English summary
Amit Shah summoned Delhi Police Commissioner over Hauz Qazi communal tension
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X