• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সশস্ত্র বাহিনীর মন জয়ের চেষ্টা, অমিত শাহ জানালেন নতুন পরিকল্পনার কথা

সশস্ত্র বাহিনীর জওয়ানর জন্য বড় ঘোষণা স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের। এদিন তিনি বলেছেন, কেন্দ্রীয় সরকার চেষ্টা করছে যাতে সশস্ত্র বাহিনীর জওয়ানরা বছরে ১০০ দিন অন্তত পরিবারের সঙ্গে থাকতে পারেন। এদিন অমিত শাহর কলকাতার রাজারহাটে এনএসজির এক অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন, সেখানেই তিনি এইকথা বলেন।

সশস্ত্র বাহিনীর মন জয়ের চেষ্টা, অমিত শাহ জানালেন নতুন পরিকল্পনার কথা

অমিত শাহ জানিয়েছেন,সরকারি পর্যায়ে প্রস্তাব নিয়ে কাজ করা হচ্ছে। সরকারও চেষ্টা করছে যাতে হাউসিং নিয়ে জওয়ানদের সন্তুষ্টির রেশিও উন্নত করা যায়। তিনি জানিয়েছেন, নতুন প্রস্তাব সব সশস্ত্র বাহিনীর ক্ষেত্রেই লাগু করা হচ্ছে। সেই তালিকায় রয়েছে এনএসজিও।

সরকারি তরফে একটি ফ্রেমওয়ার্ক তৈরির চেষ্টা চালানো হচ্ছে যাতে, প্রত্যের জওয়ান পরিবারের সঙ্গে বছরের অন্তত ১০০ দিন কাটাতে পারেন।

অমিত শাহ জানিয়েছেন, দুটি প্রকল্প নিয়েই সরকার কাজ করছে। যা চূড়ান্ত করা হতে পারে এবছরের সেপ্টেম্বরে। এদিনের অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সশস্ত্র বাহিনীর জওয়ানদের জন্য মোদী সরকারের কল্যাণমূলক সুবিধার কথা তুলে ধরেন। অমিত শাহ বলেন, এটা সরকারের অগ্রাধিকারের ক্ষেত্র।

অমিত শাহ বলেন, মোদী সরকারের অগ্রাধিকারের তালিকায় রয়েছে জওয়ান পরিবারের কল্যাণ, স্বাস্থ্য ও শিক্ষার বিষয়টি। এপ্রসঙ্গে তিনি ওআরওপির কথাও উল্লেখ করেন।

অমিত শাহ এনএসজির অনুষ্ঠানে বলেন, সরকার এনএসজিকে বিশ্বের সেরা ফোর্স হিসেবে তৈরি করতে চায়।

English summary
Amit Shah says, Govt is trying hard to make every jawan to live with family for 100 days a year
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X