• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আসন্ন নির্বাচনে তামিলনাড়ুতে পদ্ম ফোটাতে মরিয়া অমিত! রাজ্য বিজেপি বৈঠকে দিলেন নতুন দাওয়াই

  • |

২০২১ সালেই বাংলার পাশাপাশি বিধানসভা ভোট রয়েছে তামিলনাড়ুতেই। এবার তার আগে দ্রাবিড়ভূমিতে পদ্মশিবিরের সাংগঠনিক ক্ষমতা যাচাই করতে ও নির্বাচনী কৌশল ঠিক করতে শনিবারই দু-দিনের তামিল সফরে যান স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সেখান থেকেই তামিল বিজয় নিয়ে নতুন বার্তা দিতে দেখা গেল মোদীর শিবিরের অন্যতম প্রধান সেনানীকে।

অটুট থাকছে বিজেপি-এআইএডিএমকে জোট

অটুট থাকছে বিজেপি-এআইএডিএমকে জোট

এদিকে এমনিতে এআইএডিএমকে-কে বিজেপির শরিক দল হিসাবেই দেখা হয়। এমনকী রাজ্যসভায়, যেখানে বিজেপির সংখ্যা গরিষ্ঠতা নেই সেখানেও সরকারকে অনেক বিল পাস করাতে সাহায্য করে তারা। তবে সাম্প্রতিক অতীতে বেশ কিছু ইস্যুতে গেরুয়া শিবিরের সঙ্গে সংঘাতের রাস্তায় হাঁটতে দেখা যায় এআইএডিএমকে-কে। তবে আসন্ন বিজেপি-এআইএডিএমকে জোট অটুট থাকবে বলেই জানা যাচ্ছে।

সি টি রবি ও রাজ্য সভাপতি মুরুগনের সঙ্গেও দীর্ঘ বৈঠক

সি টি রবি ও রাজ্য সভাপতি মুরুগনের সঙ্গেও দীর্ঘ বৈঠক

অন্যদিকে কঠোর পরিশ্রমের মাধ্যমেই দাক্ষিণাত্যে বিজেপির সাংগঠনিক শক্তিবৃদ্ধি সম্ভব বলে মত অমিতের। তাই আসন্ন বিধানসভা নির্বাচনেও তামিলনাড়ুতেও পদ্ম ফোটাতে মরিয়া গেরুয়া শিবির। এদিকে তার আগে হাতে মেরে কেটে বাকি ছয় মাসেরও কম সময়। এমতাবস্থায় নির্বাচনী কৌশল ঠিক করতে তামিলনাড়ুর বিধানসভা নির্বাচনের দায়িত্বে থাকা সি টি রবি ও রাজ্য সভাপতি মুরুগনের সঙ্গে দীর্ঘক্ষণ বৈঠক করেন শাহ।

২০০-র বেশি বিপির প্রথমসারির দলীয় নেতৃত্ত্বের সঙ্গে বৈঠক অমিতের

২০০-র বেশি বিপির প্রথমসারির দলীয় নেতৃত্ত্বের সঙ্গে বৈঠক অমিতের

অন্যদিকে চেন্নাইয়ে দলীয় নেতাদের সঙ্গে বৈঠক অমিত শাহ। এই বৈঠকেই উপস্থিত গোটা রাজ্য থেকে উপস্থিত ছিলেন প্রায় ২০০-র বেশি প্রথমসারির বিজেপি নেতা-কর্মী। সেখানেই দলের সাংগঠনিক ক্ষমতা বৃদ্ধি নিয়ে নতুন বার্তা দেন শাহ। মূলত ব্রাহ্মণ ও উচ্চবর্ণের দল হিসেবে পরিচিত বিজেপি কী ভাবে দ্রাবিড় ভূমিতে প্রভাব বৃদ্ধি করতে পারবে তা নিয়ে আলোচনা হয়। ত্রিপুরা ও বিহারে যে রাস্তা ধরে জয় সুনিশ্চিত করেছে বিজেপি। তামিলনাড়ুতেও তা কাজে আসতে পারে বলে মত বিজেপির- সেকেন্ড-ইন-কমান্ডের।

৫ বছরের পরিশ্রমেই মিলবে সুফল

৫ বছরের পরিশ্রমেই মিলবে সুফল

প্রসঙ্গত উল্লেখ্য, দ্বিতীয় দফায় মোদী সরকারের শাসনামলে জাতীয় শিক্ষানীতির মাধ্যমে হিন্দি চাপিয়ে দেওয়া, তামিল ভাষায় সর্বভারতীয় ডাক্তারি প্রবেশিকা পরীক্ষা না দিতে পারার অভিযোগ উঠলে, তামিল জাত্যাভিমানকে সামনে রেখে সরাসরি বিজেপি কেন্দ্রে বিরোধিতায় রাস্তায় হাঁটতে দেখা যায় কে পলানিস্বামীর এডিএমকে-কে। একথা মাথায় রেখে এদিনের বৈঠকে অনেক বিজেপি নেতাই পলানিস্বামীদের সাথে সরাসরি জোটের রাস্তায় যাওয়ারও বিরোধীতা করছেন বলে শোনা যায়। যদিও ছলে বলে কৌশলে পড়ে তাদের শান্ত করেন শাহ। তার সাফ বক্তব্য, ‘আগামী ৫ বছর যদি রাজ্যে বিজেপি কর্মীরা দিনরাত এক করে পার্টির জন্য কাজ করতে পারে তবে তামিলনাড়ুতেও একদিন ক্ষমতা দখল করতে পারবে বিজেপি'।

কলকাতা : শোভাবাজারে পুজোর উদ্বোধন ফিরহাদের, বিজেপিকে নাম না করে কটাক্ষ

শাড়ি পরেই ওয়েট লিফটিং, স্কোয়াট, ৮২ বছরের বৃদ্ধার শরীরচর্চার ভিডিও দেখে তাজ্জব নেটিজেনরা

English summary
amit shah says bjp may come to power in tamil nadu with hard work in the next five years
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X