• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাজ্যে অনুপ্রবেকারীদের বন্যা বাইবে! ভোটের ময়দানে অমিত শাহের সিএএ-এনআরসি টোটকা

বিজেপিকে ক্ষমতায় আনলে হিংসা মুক্ত, অনুপ্রবেশকারী মুক্ত ও বন্যা মুক্ত হবে অসম। কোকরাঝাড়ে গিয়ে অসমবাসীকে এই প্রতিশ্রুতি দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বোড়োল্যান্ডের সাফল্যই অসম নির্বাচনের ট্রেলার বলেও দাবি করেন তিনি। উল্লেখ্য, গত ডিসেম্বরে ইউনাইটেড পিপলস পার্টি লিবারেলের হাত ধরে বোড়োল্যান্ড টেরিটোরিয়াল কাউন্সিলে জয় পেয়েছিল বিজেপি।

রাস্তা তৈরির জন্য কেন্দ্র ৫০০ কোটি টাকা বরাদ্দ

রাস্তা তৈরির জন্য কেন্দ্র ৫০০ কোটি টাকা বরাদ্দ

এদিকে বোড়োল্যান্ড আন্দোলনে যাঁদের প্রাণ গিয়েছিল, তাঁদের পরিবারের হাতে সরকারি অনুদান তুলে দিয়ে শাহ বলেন, বোড়োল্যান্ড চুক্তি স্বাক্ষরের পর থেকে এক বছর কেটে গিয়েছে। আর এখন বিটিসি-র নির্বাচন শান্তিপূর্ণ ভাবে হয়েছে। এই রিজিয়নের আরও উন্নতি হবে। বোড়ো রিজয়নের সঙ্গে সংযোগরক্ষাকারী রাস্তা তৈরির জন্য কেন্দ্র ৫০০ কোটি টাকা বরাদ্দ করেছে বলেও ঘোষণা করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

উন্নয়নের পথে হাঁটা শুরু করবে বোড়োল্যান্ড

উন্নয়নের পথে হাঁটা শুরু করবে বোড়োল্যান্ড

তিনি বলেন, 'এ বার উন্নয়নের পথে হাঁটা শুরু করবে বোড়োল্যান্ড। এক সময়ে এই রিজিয়ন রক্তস্নান দেখেছে। এখন এটি সর্বাধিক উন্নয়ন দেখবে। এক বছর আগে যখন বিটিআর স্বাক্ষর হয়েছিল, তখন নাশকতা রুখতে মোদীজি আমায় আলোচনার প্রক্রিয়া চালাতে বলেছিলেন। এই প্রথমবার আমরা বোড়ো ও অ-বোড়োদের একসঙ্গে দেখতে পাচ্ছি। যাঁরা বোড়ো ও অ-বোড়োদের আলাদা করেছিল, এটা তাঁদের উদ্দেশে মোক্ষম জবাব।' খুব শিগগিরই বোড়োল্যান্ড অসমের সবথেকে উন্নত এলাকা হবে বলে প্রতিশ্রুতি দিয়েছেন অমিত শাহ।

মোদী-শাহের সফরে সিএএ বিক্ষোভের আঁচ

মোদী-শাহের সফরে সিএএ বিক্ষোভের আঁচ

দু'দিনের সফরে ওই রিজিয়নে সফরে গিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী। একদিন আগেই অসমের শিবসাগর জেলার একটি অনুষ্ঠানে অংশ নিয়ে রাজ্যের স্বশাসিত সম্প্রদায়গুলিকে এক লক্ষেরও বেশি জমি দান করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তবে তিনি নাগরিকত্ব আইন নিয়ে সে দিন কোনও কথা বলেননি। একই পথে হেঁটেছেন অমিত শাহও। তবে মোদী-শাহের সফরে সিএএ বিক্ষোভের আঁচ পড়া তাতে বন্ধ হয়নি। অল অসম স্টুডেন্টস ইউনিয়ন সিএএ-র প্রতিলিপি পুড়িয়ে বিক্ষোভ দেখায়।

কংগ্রেস কি অসমকে অনুপ্রবেশ মুক্ত করতে পারবে?

কংগ্রেস কি অসমকে অনুপ্রবেশ মুক্ত করতে পারবে?

পরে নলবাড়িতে অমিত শাহ বলেন, 'আপনারা কি চান অসম অনুপ্রবেশকারীমুক্ত হোক? কংগ্রেস কি অনুপ্রবেশ মুক্ত করতে পারবে? বরং তারা দরজা আরও খুলে দেবে। আমাদের পাঁচটা বছর দিন, আমরা হিংসামুক্ত, অনুপ্রবেশকারী মুক্ত, বন্যামুক্ত অসম গড়ে দেখাব।'

English summary
Amit Shah said that if BJP do not win in Assam election then Infiltrators would flood the state
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X