• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপির দলীয় সভাপতি থেকে স্বরাষ্ট্রমন্ত্রী হয়েই কাশ্মীর নিয়ে অমিত শাহের গুরুত্বপূর্ণ পদক্ষেপ আজ

জম্মু ও কাশ্মীরের ভূমিপুত্রদের চাকরি জম্মু ও কাশ্মীরের বুকে নিশ্চিত করতে হবে। আর্থিকভাবে দুর্বল ও পিছিয়ে পড়া মানুষদের ১০ শতাংশ সংরক্ষণ দিতে হবে। এমনই একাধিক দাবি দাওয়াকে নতুন আইনের আওতাভুক্ত করে এবার আসতে চলেছে জম্মু ও কাশ্মীর কোটা বিল। যা সংসদে পেশ করবেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

বিজেপি সভাপতি থেকে স্বরাষ্ট্রমন্ত্রী হয়েই কাশ্মীর নিয়ে অমিত শাহের গুরুত্বপূর্ণ পদক্ষেপ আজ

বিজেপি প্রেসিডেন্ট থেকে দেশের স্বরাষ্ট্রমন্ত্রকের মসনদে বসেই এবার জম্মু কাশ্মীর নিয়ে এই নতুন বিল পেশ করতে চলেছেন অমিত শাহ। এই নতুন বিলটি ২০০৪ এর জম্মু ও কাশ্মীর রিজারভেশন অ্যাক্টের নয়া সংস্করণ বলে জানা গিয়েছে। যেখানে কাশ্মীরের সীমান্তবর্তী মানুষ থেকে ও প্রত্যন্ত সীমান্তবর্তী মানুষদের আওতাভুক্ত করা হবে। এই বিল পাশ হলে জম্মু ও কাশ্মীরের সরকারি চাকরিতে ১০ শতাংশ কোটায় সুযোগ পেতে পারেন সেখানের ভূমিপুত্ররা।

লোকসভা ভোটের প্রচারের সময়ই বিজেপি নেতা অমিত শাহ বলেছিলেন জম্মু ও কাশ্মীরে সংবিদানের ৩৭০ ধারা বাতিল করতে তাঁরা দল বদ্ধ পরিকর। যার পর কাশ্মীরের জমি থেকে অমিত শাহের বিরুদ্ধে কার্যত হুঙ্কার দিয়ে উঠেছিলেন সেরাজ্যের প্রাক্তন মুখ্যম্ন্ত্রী তথা ন্যাশনাল কন্ফারেন্সের নেতা ফারুক আবদুল্লা। তবে এবার অমিত শাহের এই নতুন কোটা বিল পেশ ঘিরেও রাজনৈতিক কৌতূহল চরমে।

English summary
Amit Shah's First Bill In Parliament Today On Jammu And Kashmir Quotas.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X