• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কাশ্মীরে রাষ্ট্রপতি শাসন বাড়ানোর প্রস্তাব স্বরাষ্ট্রমন্ত্রীর, সমর্থন জানালেন বিরোধীরা

এই প্রথম বোধ হয় সংসদে কোনও ইস্যুতে এক মত হল শাসক-‌বিরোধী দুই পক্ষ। সোমবার লোকসভায় কাশ্মীরে রাষ্ট্রপতি শাসন ৬ মাস বাড়ানোর প্রস্তাব দেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সেই প্রস্তাব সমর্থন করেছেন বিরোধীরাও। এমনকী তৃণমূল কংগ্রেস, সমাজবাদী পার্টির সাংসদরও অমিত শাহের প্রস্তাবকে সমর্থন জানান। আগামিকালই শেষ হয়ে যাচ্ছে পূর্বের জারি করা রাষ্ট্রপতি শাসন। তাই সোমবারই সবার আগে এই শাসনের মেয়াদ ৬ মাস বাড়ানোর প্রস্তাব দিয়েছিলেন অমিত শাহ।

কাশ্মীরে রাষ্ট্রপতি শাসন বাড়ানোর প্রস্তাব স্বরাষ্ট্রমন্ত্রীর, সমর্থন জানালেন বিরোধীরা

তৃণমূল সাংসদ ডেরেক ও'‌বায়েন বলেন, আমার দল তৃণমূল কংগ্রেস কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর এই প্রস্তবকে সমর্থন জানাচ্ছে। তিনি বলেন, কাশ্মীরে যদি লোকসভা ভোট হতে পারে তাহলে বিধানসভা ভোট হবে না কেন। এরপর সমাজবাদী পার্টি নেতা রাম গোপাল যাদবও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর প্রস্তাবে সমর্থন জানিয়েছেন। বিজেডি সাংসদ প্রসন্ন আচার্য এবং জেডিইউ সাংসদ রামচন্দ্র প্রসাদ সিং এবং আরজেডি নেতা মনোজ কুমার ঝাঁও এই প্রস্তাবে সমর্থন জানিয়েছেন।

গত সপ্তাহেই কাশ্মীর সফরে গিয়েছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। সেখানেই তিনি জানিয়েছিলেন অমরনাথ যাত্রা শেষ হওয়ার পরেই কাশ্মীরে ভোট করা হবে্য কমিশন তাতে অনুমতি দিয়েছে। কারণ অমরনাথ যাত্রা চলাকালীন উপত্যকায় ভোট করলে নতুন করে অশান্তি তৈরি হতে পারে। সেকারণেই কমিশনকে ভোট পিছিয়ে দেওয়ার জন্য আবেদন জানিয়েছিল কেন্দ্র‌। সেটা মেনে নেয় কমিশন। এদিন অমিত শাহ জানিয়েছে এরপর কমিশন যেদিন নির্বাচন করার সিদ্ধান্ত নেবে সেদিনই কাশ্মীরে ভোট হবে, সরকার তাতে কোনও হস্তক্ষেপ করবে না।

English summary
Amit Shah Proposes to Extend President's Rule in Jammu And Kashmir, Opposition Backs Extension
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X