• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

নীতীশ খেলা ঘোরাতেই রণকৌশল ঠিক করতে ময়দানে বিজেপি! বৈঠকে শাহ-নাড্ডা

Google Oneindia Bengali News

মহারাষ্ট্রে খেলা ঘোরাতে পারলেও বিহারে বড় ধাক্কা বিজেপির। নীতীশের সঙ্গে জোট ভেঙে গিয়েছে। শুধু তাই নয়, নীতীশের নেতৃত্বেই বিহারের বুকে ফের ফিরেছে মহাজোট সরকার। আজ বুধবার সেই সরকারের নয়া মন্ত্রিসভাও গঠন হয়েছে। বিহারের বুকে একেবারে ল্যাজেগোবরে অবস্থা বিজেপির।

এই অবস্থায় জরুরি বৈঠকে বসলেন অমিত শাহ। আগামিদিনে বিহারের বুকে বিজেপির রণনীতি কি হবে তা ঠিক করতেই এই বৈঠক বলে জানা যাচ্ছে। যদিও এই বিষয়ে বিজেপির তরফে সরকারি ভাবে কিছু জানানো হয়নি। তবে এই বৈঠক একাধিক সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা যাচ্ছে।

একাধিক নেতা উপস্থিত ছিলেন

একাধিক নেতা উপস্থিত ছিলেন

শাহের নেতৃত্বে চলা এই বৈঠকে বিজেপির একাধিক নেতা উপস্থিত ছিলেন বলে জানা যাচ্ছে। একেবারে বিহারের বিজেপির কোর কমিটির সমস্ত নেতৃত্বই ছিলেন বৈঠকে। এমনকি বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডাও উপস্থিত ছিলেন বলে জানা যাচ্ছে। তথ্য অনুযায়ী, বিহারে বিজেপির সঙ্গে নীতীশের জোট ভাঙতে একাধিক প্রশ্নের মুখে পড়তে হয়েছে বিজেপিকে। এমনকি হতাশ সে রাজ্যের নেতা-কর্মীরাও। এদিনের এই বৈঠকে আগামী কর্মসূচী সহ একাধিক বিষয়ে আলোচনা হয়েছে বলে জানা যাচ্ছে।

একাধিক বিষয়ে আলোচনা

একাধিক বিষয়ে আলোচনা

অন্যদিকে বৈঠকে অংশ নেওয়া এক নেতা জানিয়েছেন, "বৈঠকের সময়, দলের নেতা এবং বিহার বিধানসভা এবং রাজ্য বিধান পরিষদের বিধানসভা দলের নেতার নাম নিয়েও আলোচনা হবে৷ এছাড়াও বিহারের নেতাদের আগামিদিনের জন্যে টাস্ক বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা বেঁধে দিতে পারেন বলেও জানা যাচ্ছে। তবে বিহারের এই মুহূর্তের রাজনৈতিক প্রেক্ষাপটে শাহ-নাড্ডার এই বৈঠক যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে। বিশেষ করে এই বৈঠকের পরেই বিহারের রাজনীতিতে বিজেপির ভূমিকা কি হতে চলেছে সেটাই লক্ষণীয় বলে মনে করা হচ্ছে। তবে বিজেপি সূত্রে খবর, লাগাতার নীতীশের বিরুদ্ধে আন্দোলনে নামতে পারে বিজেপি।

বৈঠক সারলেন বিজেপির তাবর নেতারা।

বৈঠক সারলেন বিজেপির তাবর নেতারা।

বলে রাখা প্রয়োজন, তিন দিনের মাথায় জোট ভেঙে নতুন জোট গড়ে সরকার গড়ে ফেলেছেন নীতীশ কুমার। হঠাৎ করে নীতীশ কুমার যে এই পদক্ষেপটা করে ফেলবেন সেটা আঁচ করতে পারেিন বিজেপি। ইতিমধ্যে তেজস্বীকে সরকারও গঠন করে ফেলেছেন নীতীশ কুমার। অষ্টম বারের জন্যে সেই মতো ফের একবার বহারের মসন্দে বসেছেন তিনি। ডেপুটি হিসাবে শপথ নিয়েছেন লালু পুত্র। আজ মন্ত্রিসভা গঠন হলেও আগামী ২৪ তারিখ নীতীশের নতুন মন্ত্রিসভার আস্থা ভোটা। তার আগে জরুরি বৈঠক সারলেন বিজেপির তাবর নেতারা।

চিটফান্ড ক্ষতিগ্রস্তদের জন্যে বড় খবর! আমানতকারীদের হাতে চেক তুলে দেওয়ার কাজ শুরু চিটফান্ড ক্ষতিগ্রস্তদের জন্যে বড় খবর! আমানতকারীদের হাতে চেক তুলে দেওয়ার কাজ শুরু

English summary
Amit Shah, JP Nadda meets BJP leaders from Bihar after Nitish Kumar forms new govt there
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X