• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিদেশ সফরের সময় পাঁচ তারা হোটেলে নয়, প্রধানমন্ত্রী বিশ্রাম নেন বিমানবন্দরেই!

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিদেশ সফরের খরচের প্রসঙ্গ টেনে এনে বারবারই খোঁচা দিয়েছেন বিরোধীরা। তবে বুধবার সংসদে বিরোধীদের অভিযোগ উড়িয়ে দিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ দাবি করেন, বিদেশ সফরের সময় প্রধানমন্ত্রী মোদীর কাছে অগ্রাধিকার পায় খরচ কমানোর বিষয়টি।

বিদেশ সফরে খরচা বাঁচানোর চিন্তায় থাকেন মোদী

বিদেশ সফরে খরচা বাঁচানোর চিন্তায় থাকেন মোদী

প্রধানমন্ত্রীকে নিয়ে এমন দাবি করে অমিত শাহ বলেন, "বিদেশ সফরের সময় যখন কোথাও ট্রানজিটের জন্য প্রধানমন্ত্রীর বিমান দাঁড়ায় তখন তিনি খরচা সাপেক্ষ পাঁচতারা হোটেলের বদলে বিমানবন্দরেই রাত কাটান। তিনি বিমান বন্দরেই বিশ্রাম নেন ও সেখানেই নিজের স্নান সারেন।" বুধবার সংসদে এসপিজি সংক্রান্ত আইন সংশোধনী বিল প্রসঙ্গে বিতর্ক চলাকালীন এক প্রশ্নের জবাবে এই কথা বলেন অমিত শাহ।

সফরকারী সরকারী প্রতিনিধিদের সংখ্যা কমিয়েছেন মোদী

সফরকারী সরকারী প্রতিনিধিদের সংখ্যা কমিয়েছেন মোদী

অমিত শাহ বলেন, "তাঁর ব্যক্তিগত ও জনজীবনে প্রধানমন্ত্রী মোদী সবসময়ই সুশৃঙ্খল নিয়ম মেনে চলেন। প্রধানমন্ত্রী যখন বিদেশ সফরে যান তখন তিনি আগের তুলনায় ২০ শতাংশ কম কর্মীদের সঙ্গে নেন। এছাড়া প্রধানমন্ত্রীর সঙ্গে সফরকারী সরকারী প্রতিনিধিদের ক্ষেত্রে অনেক গাড়ি ব্যবহারের বিষয়ে প্রধানমন্ত্রী নিরূত্সাহিত করেন। এরপর থেকেই এখন অনেক গাড়ি ব্যবহারের বদলে সরকারী প্রতিনিধিরা এখন বড় গাড়ি বা বাসে যাতায়াত করেন।"

'এসপিজি সুরক্ষা অনেক ক্ষেত্রেই অপব্যবহার হয়'

'এসপিজি সুরক্ষা অনেক ক্ষেত্রেই অপব্যবহার হয়'

এদিকে স্পেশাল প্রোটেকশন গ্রুপ আইন সংশোধনের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেন, "এসপিজি সুরক্ষা অনেক ক্ষেত্রেই অপব্যবহার হয়। এই সংক্রান্ত নিয়ম ভাঙা হয়। গান্ধী পরিবার অনেক ক্ষেত্রে নিজেরা এই আইন ও নিয়ম ভেঙেছেন। আমাদের প্রধানমন্ত্রীকে গত ২০ বছর ধরে রাজ্য সুরক্ষা ব্যবস্থা দেওয়া হলেও তিনি কখনএ এই বিষয়ে কোনও আপত্তি জানাননি।"

নাম না করে গান্ধী পরিবারকো তোপ অমিত শাহের

নাম না করে গান্ধী পরিবারকো তোপ অমিত শাহের

অমিত শাহ নাম না করে গান্ধী পরিবারের বিরুদ্ধে অভিযোগ করে বলেন, "বেশ কিছু নেতার জন্য সুরক্ষা ব্যবস্থাটা স্টেটাস সিম্বল হয়ে দাঁড়ায়। সেই সব ক্ষেত্রে নিয়ম ও আইনের তোয়াক্কা না করে নিজের ইচ্ছা মতো আইন ভঙ্গ করে সেই সব নেতারা। তবে আমাদের উচিত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পথ অনুসরণ করে চলার। তিনি সব সময়ই সুরক্ষাকর্মীদের সংক্রান্ত আইন ও নিয়ম মেনে চলেন।"

অন্য একটা ভোট একসাইডে হয়ে গিয়েছে! কালিয়াগঞ্জে হারের কারণ খুঁজে পেলেন বিজেপি প্রার্থী

English summary
amit shah in parliament claimed that pm modi rests at airports
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X