• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দিল্লিকে কৃষকদের 'দখল' থেকে মুক্ত করতে ময়দানে অমিত শাহ! মোতায়েন অতিরিক্ত জওয়ান

কৃষকদের বিক্ষোভের জেরে উত্তপ্ত রাজধানী দিল্লি৷ আর এই পরিস্থিতিতে বৈঠকে বসলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ৷ বৈঠকে রয়েছেন দিল্লির শীর্ষস্তরের নিরাপত্তা ও পুলিশ আধিকারিকরা৷ কৃষক বিক্ষোভের জেরে তৈরি হওয়া অশান্ত পরিস্থিতির পর্যালোচনা করতেই এই বৈঠক ডাকা হয়েছে বলে প্রশাসন সূত্রে জানা গিয়েছে৷

বৈঠকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিব ও দিল্লি পুলিশের কমিশনার

বৈঠকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিব ও দিল্লি পুলিশের কমিশনার

প্রশাসনের ওই সূত্রে জানা গিয়েছে, বৈঠকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিব অজয় ভাল্লা ও দিল্লি পুলিশের কমিশনার এসএন শ্রীবাস্তব রয়েছেন৷ অমিত শাহকে বৈঠকে এদিনের পরিস্থিতি সম্পর্কে জানানো হয়েছে৷ কোথায় কোথায়, কী ধরনের ঘটনা ঘটেছে, সেই নিয়ে কথা বলেন তিনি৷

সিঙ্ঘু সীমান্তে অসুস্থ হয়ে মৃত্যু হয়েছে এক কৃষকের

সিঙ্ঘু সীমান্তে অসুস্থ হয়ে মৃত্যু হয়েছে এক কৃষকের

লালকেল্লায় পৌঁছে পতাকা তুলল বিক্ষোভ প্রদর্শন করছেন কৃষকরা। কৃষক-পুলিশ সংঘর্ষের সময় সিঙ্ঘু সীমান্তে অসুস্থ হয়ে মৃত্যু হয়েছে এক কৃষকের। জখম হয়েছেন বেশ কয়েকজন পুলিশকর্মীও। আন্দোলনের নামে রীতিমতো তাণ্ডব চালায় প্রতিবাদকারীদের একাংশ। যদিও এই তাণ্ডবকারীদের কোনওভাবেই সমর্থন করছেন না কৃষক আন্দোলনের নেতারা।

তাণ্ডব চলেছে রাজধানীতে

তাণ্ডব চলেছে রাজধানীতে

আজ দিনভর তাণ্ডব চলেছে রাজধানীতে। পরিস্থিতি যাতে আগামীদিনে আরও খারাপ না হয়, সে-জন্য দিল্লিতে ১০ কোম্পানি সিআরপিএফ জওয়ান মোতায়েত করা হচ্ছে। এদিকে হরিয়ানারা মানেসরে দিল্লি-জয়পুর এক্সপ্রেসওয়েতে বিক্ষোভ দেখাচ্ছেন কৃষকরা। উঠছে 'জয় জওয়ান, জয় কিষান' স্লোগান।

নিরাপত্তা ব্যবস্থা নিয়ে বৈঠক

নিরাপত্তা ব্যবস্থা নিয়ে বৈঠক

রাজধানীতে তাণ্ডবের পর নিরাপত্তা ব্যবস্থা নিয়ে বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বৈঠকে রয়েছেন দিল্লি পুলিশের পদস্থ আধিকারিকরা। গ্রে লাইনে স্বাভাবিক হল মেট্রো রেল পরিষেবা। এছাড়াও জাহাঙ্গিরপুরী, আদর্শনগর, মডেল টাউনসহ বেশ কিছু মেট্রো স্টেশনে প্রবেশ ও বাহিরের জন্য একটি গেট খুলে দেওয়া হয়েছে।

কৃষকের মৃত্যু ঘিরে শুরু হয়েছে চাপানউতোর

কৃষকের মৃত্যু ঘিরে শুরু হয়েছে চাপানউতোর

এদিকে এক কৃষকের মৃত্যু ঘিরে শুরু হয়েছে চাপানউতোর। আইটিও এলাকায় অবস্থানরত কৃষকদের দাবি, গুলিবিদ্ধ হয়েই মৃত্যু হয়েছে ওই কৃষকের। কৃষকরা যখন আইটিওর দিকে এগিয়ে আসছিলেন, সেইসময়ই পুলিশ গুলি চালায় বলে অভিযোগ করছেন কৃষকরা। প্রাথমিকভাবে পাওয়া তথ্য অনুযায়ী, মৃত ওই কৃষকের নাম নবনীত সিং। এদিকে একটি সিসিটিভি ভিডিও সামনে এসেছে যেখানে দেখা গিয়েছে, যে ট্রাক্টর উল্টে মারা যান সেই কৃষক।

আইটিও ক্রসিংয়ে আন্দোলনকারীর দেহ আগলে রেখে অবস্থান বিক্ষোভ

আইটিও ক্রসিংয়ে আন্দোলনকারীর দেহ আগলে রেখে অবস্থান বিক্ষোভ

এরপর অবশ্য আইটিও মেন ক্রসিংয়ে মৃত আন্দোলনকারীর দেহ আগলে রেখে অবস্থান বিক্ষোভ কৃষকদের। আইটিও এলাকায় কৃষক-পুলিশ খণ্ডযুদ্ধের সময় তাঁর মৃত্যু হয়। যদিও পুলিশের দাবি, দুর্ঘটনায় মৃত্যু হয়েছে কৃষকের। এদিকে রাজধানীর বেশ কিছু এলাকায় ইন্টাবরনেট পরিষেবা সাময়িকভাবে বন্ধ করা হল। এর মধ্যে রয়েছে সিঙ্ঘু, গাজিপুর, টিকরি, মুকারবা চক, নাঙ্গলই এবং সংলগ্ন বেশ কিছু এলাকা। এই মর্মে একটি নির্দেশিকাও জারি করেছে স্বরাষ্ট্রমন্ত্রক।

চা-চক্রে মমতার সঙ্গে রাজ্যপাল

English summary
Amit Shah in meeting with Delhi police officials, extra CRPF jawans deployed in Delhi NCR
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X