India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

খুব শীঘ্রই গোটা রাজ্যেই উঠবে AFSPA! অসমে দাঁড়িয়েই বড় বার্তা অমিত শাহের

Google Oneindia Bengali News

গত কয়েকমাস আগেই নাগাল্যান্ডে সেনাবাহিনীর গুলিতে বেশ কয়েকজন সাধারণ মানুষের মৃত্যু হয়। আর এরপর থেকেই AFSPA তুলে নেওয়ার দাবি উঠতে থাকে। উত্তর-পূর্বের একাধিক রাজ্যে এই দাবি উঠতে শুরু করে। যা নিয়ে প্রবল অস্বস্তিতে পড়ে যেতে হয় মোদী সরকারকে।

এই অবস্থায় AFSPA তোলার বিষয়টি কেন্দ্রীয় সরকার ভেবে দেখবে বলে জানানো হয়। আর এরপরেই এই বিষয়টি নড়েচড়ে বসে মোদী সরকার। আর এই অবস্থায় বড়সড় বার্তা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের। খুব শিঘ্রই গোটা রাজ্যে AFSPA তুলে নেওয়া হবে বলে জানিয়েছেন তিনি।

অসম সফরে গিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী

অসম সফরে গিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী

অসম সফরে গিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। সেখানে তিনি বলেন, বিচ্ছিন্নতাবাদী সংগঠনগুলির সঙ্গে হওয়া শান্তিচুক্তি হয়েছে। অসমে আইন-শৃঙ্খলা উন্নত হয়েছে এই মুহূর্তে। আর সেখানে দাঁড়িয়ে খুব শিঘ্রই গোটা রাজ্য থেকে সেনাবাহিনীকে দেওয়া বিশেষ অধিকার আইন অর্থাৎ AFSPA তুলে নেওয়া হবে বলে আশা প্রকাশ করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। যা যথেষ্ট গুরুত্বপূর্ণ বলেই মনে করা হচ্ছে। বলে রাখা প্রয়োজন, ইতিমধ্যে বেশ কয়েকটি জায়গা থেকে AFSPA তুলে নেওয়ার কাজ শুরু করেছে সরকার।

হিংসামুক্ত হবে অসম

হিংসামুক্ত হবে অসম

আজ মঙ্গলবার অসম পুলিশকে সম্মানিত করেন অমিত শাহ। আর সেই অনুষ্ঠানেই তিনি বলেন, কেন্দ্রীয় সরকার এবং মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা রাজ্যে শান্তি ফেরাতে একযোগে কাজ করেছে। আর সেদিকে তাকিয়ে ইতিমধ্যেই একাধিক উগ্রবাদী সংগঠন শান্তিচুক্তি করেছে। ফলে খুব শিঘ্রই অসম রাজ্য হিংসা এবং উগ্রবাদ থেকে সম্পূর্ণ ভাবে মুক্তি পাবে বলে এদিন বক্তব্যে জানান স্বরাষ্ট্রমন্ত্রী। শুধু তাই নয়, এই বিষয়ে বক্তব্য রাখতে গিয়েই শাহ বলেন, AFSPA ইতিমধ্যে ২৩ জেলা থেকে সম্পূর্ণ ভাবে এবং এক জেলা থেকে আংশিক ভাবে তুলে নেওয়া হয়েছে। তবে তাঁর বিশ্বাস খুব শিঘ্রই পুরো থেকেই AFSPA তুলে নেওয়া হবে খুব শিঘ্রই।

অসমের প্রশংসায় অমিত শাহ

অসমের প্রশংসায় অমিত শাহ

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেন, যে সমস্ত ব্যক্তিরা আত্মসম[অরন করে সাধারণ জীবনে ফিরে এসেছেন তাঁদের পুনরবাসন নিয়ে কেন্দ্র এবং রাজ্য সরকার কাজ করছে। তবে অসম পুলিশের গর্বের একটি ইতিহাস রয়েছে বলেও এদিন মন্তব্য করেন শাহ। এর মধ্যে উগ্রবাদ, সীমান্ত সংক্রান্ত সমস্যা, মাদক পাচার, হাতিয়ার সহ একাধিক ইস্যু যেমন রয়েছে অন্যদিকে বেশ কয়েকটি সামাজিক সমস্যার কথাও এদিন উঠে আসে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্যে।

সমুদ্রসৈকতে আছড়ে পড়তে পারে ঘূর্ণিঝড় অশনি,মাইকিং করে করা হচ্ছে সর্তকতা,পরিদর্শনে মৎস্য মন্ত্রী
AFSPA তুলে নেওয়া নিয়ে দীর্ঘ আন্দোলন চলছে

AFSPA তুলে নেওয়া নিয়ে দীর্ঘ আন্দোলন চলছে

শুধু নাগাল্যান্ডের ঘটনাই নয়, একাধিক ইস্যুতে বারবার AFSPA তুলে নেওয়র দাবি তোলা হয়েছে। এমনকি বিক্ষোভ-আন্দোলনও হয়েছে। অভিযোগ, অনেক সময়ে AFSPA-আইনের সুযোগে সাধারণ মানুষের উপর অত্যাচার করা হয়। তবে এদিন অমিত শাহের এহেন বড় ঘোষণাতে খুশি উত্তর-পূর্বের মানুষ।

English summary
Amit Shah in Assam, claims AFSPA may be lifted from the state
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X