• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ঘূর্ণিঝড় তাউকটে সরাসরি হানা দেবে গুজরাট উপকূলে, বৈঠকে সতর্কতার বার্তা শাহের

প্রবল শক্তিশালী ঘূর্ণিঝড় তাউকটে গোয়ায় তাণ্ডব চালানোর পর ভারতীয় উপকূল ধরে এগিয়ে আসছে গুজরাটের দিকে। গুজরাটের উপকূলে আছড়ে পড়ার সম্ভাবনা মঙ্গলবার। এই অবস্থায় গুজরাট উপকূলে শক্তিশালী তাউকটের মোকাবিলায় দুই মুখ্যমন্ত্রীর সঙ্গে জরুরি বৈঠক করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

সরাসরি গুজরাট উপকূলে হানা দেবে তাউকটে

সরাসরি গুজরাট উপকূলে হানা দেবে তাউকটে

এ বছরের প্রথম ঘূর্ণিঝড় আরব সাগরে ফুঁসে উঠেছে। তা সুপার সাইক্লোনে পরিণত হয় ধেয়ে আসছে গুজরাটের দিকে। যাত্রাপথে গোয়ায় তাণ্ডব চালালেও, ঝড়ের মুখে পড়েছে গুজরাট উপকূল। একেবারে সরাসরি গুজরাট উপকূলেই হানা দেবে এই ঝড়। তাই বিপুল ক্ষয়ক্ষতির আশঙ্কা করছে প্রশাসন। তার জন্য আগাম সতর্কতাও নেওয়া হয়েছে।

দুই মুখ্যমন্ত্রীর সঙ্গে জরুরি বৈঠক অমিত শাহের

দুই মুখ্যমন্ত্রীর সঙ্গে জরুরি বৈঠক অমিত শাহের

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ জরুরি বৈঠকে গুজরাটের মুখ্যমন্ত্রী বিজয় রূপানিকে পরামর্শ দিয়েছেন। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীকেও তিনি প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার পরামর্শ দিয়েছেন। গুজরাট ও মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী ছাড়াও দমন-দিউ ও দাদরা-নগর হাভেলির প্রশাসকের সঙ্গেও পর্যালোচনা বৈঠক করেন অমিত শাহ।

গুজরাট উপকূলে আরও ধ্বংসাত্মক রূপ নেবে তাউকটে

গুজরাট উপকূলে আরও ধ্বংসাত্মক রূপ নেবে তাউকটে

ঘূর্ণিঝড় তাউকটে আরব সাগরের বুকে এমনই শক্তি সঞ্চয় করে ধেয়ে আসছে যে, এতটা ভয়ঙ্কর ঝড় বিগত ২০ বছরে হয়নি বলে মনে করছে আবহাওয়া দফতর। তাই গুজরাট, মহারাষ্ট্র ও দমন-দিউ ও দাদরা-নগর হাভেলিতে উচ্চ সতর্কতা জারি করা হয়েছে। গোয়ায় যেভাবে তাণ্ডব চালিয়েছে ঘূর্ণিঝড় তাউকটে, গুজরাটে তার থেকেও ধ্বংসাত্মক রূপ নেবে ওই ঝড়।

ঘূর্ণিঝড় তাউকটের মোকাবিলায় প্রয়োজনীয় নির্দেশ

ঘূর্ণিঝড় তাউকটের মোকাবিলায় প্রয়োজনীয় নির্দেশ

এর আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জরুরি বৈঠক করেন। তিনি বৈঠকে জাতীয় বিপর্যয় রক্ষা বাহিনী বা এনডিআরএফের টিমকে প্রস্তুত থকাতে বলেছেন। গুজরাট, মহারাষ্ট্র, দমন-দিউ ও দাদরা-নগর হাভেলির পাশাপাশি কেরল, কর্ণাটক, তামিলনাড়ুতেও মোতায়েন করা হয় এনডিআরএফ। উপকূলবর্তী অঞ্চল ফাঁকা করে দিতে বলা হয়েছে। ভয়ঙ্কর ঝড়ের মুখে যাতে জীবনহানি আটকানো যায়, তার জন্য সতর্ক কেন্দ্র ও রাজ্য প্রশাসন।

প্রশান্ত কিশোরের পরিচয়ে ৫ কোটি টাকার প্রতারণা, ফাঁসলেন বিধায়ক-নেতারাইপ্রশান্ত কিশোরের পরিচয়ে ৫ কোটি টাকার প্রতারণা, ফাঁসলেন বিধায়ক-নেতারাই

English summary
Amit Shah gives advice to Gujarat and Maharashtra state administration against Cyclone Tauktae
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X