• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনার সঙ্গে যুদ্ধ জারি, রাজ্যগুলিকে তিন পয়েন্টের টার্গেট বেঁধে দিলেন অমিত শাহ

ভ্যাকসিন কবে পাওয়া যাবে তার আশা নেই। আগেই জানিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী মোদী। এখন সাবধানতা আর সচেতনতাই ভরসা। সেই দুটিকে সম্বল করেই এগিয়ে চলতে হবে। তাই রাজ্যগুলির সঙ্গে বৈঠকে শীতে করোনা ঠেকানোর তিন পয়েন্ট টার্গেট বেঁধে দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। রাজ্যের মুখ্যমন্ত্রীদের কড়া হতে সেই তিন পয়েন্ট টার্গেট মেনে চলার পরামর্শ দিয়েছেন তিনি।

করোনা মোকাবিলায় ৩ পয়েন্ট টার্গেট

করোনা মোকাবিলায় ৩ পয়েন্ট টার্গেট

শীতে আরও বাড়বে করোনা সংক্রমণ। ইতিমধ্যেই একাধিক রাজ্যে করোনা ভাইরাসের সংক্রমণ বাড়তে শুরু করেছে। তাই নিয়ে আগেই রাজ্যগুলির মুখ্যমন্ত্রীদের সতর্ক করেছে কেন্দ্র। শীতকালে কীভাবে করোনা মোকাবিলা করা হবে তা নিয়ে তিন পয়েন্টের টার্গেচ বেঁধে দিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। রাজ্যগুলির মুখ্যমন্ত্রীদের এই তিন পয়েন্টের টার্গেট মেনে কাজ করতে বলেছেন তিনি।

কী এই তিন পয়েন্টের টার্গেট

কী এই তিন পয়েন্টের টার্গেট

হাল ছাড়লে চলবে না। কন্টেইনমেন্ট জোন এখনও চিহ্নিত করে রাখতে হবে। এবং কন্টেইনমেন্ট জোন গুলির উপর কড়া নজর রাখতে হবে। প্রতিসপ্তাহে রেড জোনগুলিতে সরকারি স্বাস্থ্য আধিকারিকদের যেতে হবে। েসখান থেকে করোনার তথ্য সংগ্রহ করতে হবে। এই তিনটি নিয়ম কঠোরভাবে পালন করলেই রাজ্যগুলি করোনা সংক্রমণ নিয়ন্ত্রণ করতে পারবে।

বাংলার প্রশংসায় প্রধানমন্ত্রী

বাংলার প্রশংসায় প্রধানমন্ত্রী

অন্যন্য রাজ্যের তুলনায় বাংলায় করোনা সংক্রমণ এখন অনেকটাই নিয়ন্ত্রণে রয়েছে। এর জন্য রাজ্য সরকারের ব্যবস্থাপনার প্রশংসা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভার্চুয়াল বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে করোনা ভ্যাকসিন ও করোনা মোকাবিলা নিয়ে আলোচনা করেছেন প্রধানমন্ত্রী। রাজ্য সরকারের পক্ষ থেকেও করোনা টীকা নেওয়া নিয়ে আলোচনা হয়েছে।

দিল্লি, মহারাষ্ট্র নিয়ে উদ্বেগ

দিল্লি, মহারাষ্ট্র নিয়ে উদ্বেগ

রাজধানী দিল্লিতে করোনা ভাইরাসের থার্ড ওয়েভ চলছে দৈনিক ৬ থেকে ৭ হাজার করোনা ভাইরাসে আক্রান্ত হচ্ছেন। এই নিয়ে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে পর্যালোচনা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বড়দিনের উৎসবের মধ্যেই মুম্বইয়ে করোনা ভাইরাসের সেকেন্ড ওয়েভ ধাক্কা দেবে বলে সতর্ক করেছেন গবেষকরা। এই নিয়ে এখন থেকেই মহারাষ্ট্র সরকার তৎপর হয়ে উঠেছে।

করোনা আবহে বড়দিন, বর্ষবরণ কিভাবে? ভিড় নিয়ন্ত্রণে পরিকল্পনা কলকাতা পুলিশের

ফিরলেন 'বন্দেমাতরম' স্লোগানে! তৃণমূলের নয়া পদক্ষেপে শুভেন্দুর শাসকদলে ফেরা নিয়ে জল্পনা

English summary
Amit Shah fix 3 point target to fight Coronavirus pandamic
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X