• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফারুকের বাবাকে কংগ্রেস ১১ বছর বন্দি করে রেখেছিল, পাল্টা আক্রমণ অমিত শাহের

শীঘ্রই ছাড়া হতে পারে ফারুক আবদুল্লাহ সহ কাশ্মীরে আটক থাকা বাকি রাজনৈতিক বন্দিদের। এমনই ইঙ্গিত দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। আজ রাজ্যসভায় স্বররাষ্ট্রমন্ত্রী বলেন, 'আমরা কাউকে বন্দি রাখতে চাই না। কাশ্মীরে পরিস্থিতি স্বাভাবিক হলেই আমরা সবাইকে ছেড়ে দেব।'

শেখ আবদুল্লাহকে ১১ বছর জেলে বন্দি করে রেখেছিল কংগ্রেস

শেখ আবদুল্লাহকে ১১ বছর জেলে বন্দি করে রেখেছিল কংগ্রেস

এদিকে ফারুক আবদুল্লাহকে বন্দি রাখার প্রসঙ্গে সরকারকে ক্রমাগত আক্রমণ করে বিরোধীরা। সেই বিরোধিতার জবাব দিতে কংগ্রেসকে আজ পাল্টা আক্রমণ শাণান অমিত শাহ। তিনি বলেন, 'আমরা কংগ্রেসের পথে হাঁটতে চাই না। এই কংগ্রেসই ফারুক আবদুল্লাহের বাবা শেখ আবদুল্লাহকে ১১ বছর জেলে বন্দি করে রেখেছিল। আজ তারা এই বিষয়ে কথা বলছে যআ শোভা পায় না।'

বিজেপির বিরুদ্ধে তোপ দাগেন বিরোধীরা

বিজেপির বিরুদ্ধে তোপ দাগেন বিরোধীরা

সংসদের শীতকালীন অধিবেশনের শুরুর আগেই আটক থাকা ফারুক আব্দুল্লাহকে সংসদের অধিবেশনে যোগ দিতে দেওয়ার দাবিতে সরব হয় কংগ্রেস সহ বিরোধীরা। আজ সর্বদল বৈঠকে এই নিয়ে প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীকেও বলেন বিরোধীরা।

৫ অগাস্ট থেকে বন্দি কাশ্মীরের রাজনীতিবিদরা

৫ অগাস্ট থেকে বন্দি কাশ্মীরের রাজনীতিবিদরা

৫ আগস্ট জম্মু ও কাশ্মীর থেকে ভারতীয় সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ প্রত্যাহারের ঘোষণার মধ্য দিয়ে কাশ্মিরের বিশেষ অধিকার বাতিল করা হয়। এরপর অপর একটি আইন পাশ করিয়ে জম্মু ও কাশ্মিরকে এবং লাদাখকে পৃথক দুটি কেন্দ্রশাসিত অঞ্চলে পরিণত করার কথা ঘোষণা করা হয়। এই পদক্ষেপকে কেন্দ্র করে কাশ্মিরজুড়ে মোতায়েন করা হয় বিপুলসংখ্যক অতিরিক্ত নিরাপত্তারক্ষী। ইন্টারনেট-মোবাইল পরিষেবা বন্ধ রাখা হয় বহুদিন। গ্রেফতার করা হয় সেখানকার বিচ্ছিনতাবাদী নেতা ও রাজনৈতিক নেতাদের। ৩৭০ ধারা বাতিলের ঘোষণার আগেই প্রাক্তন তিন মুখ্যমন্ত্রী ফারুক আব্দুল্লাহ, তাঁর ছেলে ওমর আব্দুল্লাহ ও মেহবুবা মুফতিকে আটক করে গৃহবন্দি করা হয়।

ফারুক বন্দি নন, দাবি করেছিলেন শাহ

ফারুক বন্দি নন, দাবি করেছিলেন শাহ

৩৭০ অনুচ্ছেদ প্রত্যাহারের সময় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ জানিয়েছিলেন, ফারুক মুক্ত রয়েছেন। চাইলে সংসদে আসতে পারেন। কিন্তু একশো দিন পরেও কেন জন নিরাপত্তা আইনে তিনি বন্দি, তার জবাব চেয়ে এদিন সরকারকে তোপ দাগেন বিরোধীরা। কাশ্মীরের রাজনৈতিকদের আটক করে রাখার বিরুদ্ধে এর আগেও বহুবার সরব হয়েছে বিরোধীরা।

English summary
amit shah attacked congress saying that they kept sheikh abdullah in jail for 11 years,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X