• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাংলাভাষী হিন্দু ভোটারদের চিহ্নিত করতেই অসম এবং বাংলায় CAA-NRC করতে চাইছে অমিত শহরা

অসম এবং বাংলা এনআরসি আর সিএএ চালুর মূল উদ্দেশ্য বাংলাভাষী হিন্দুদের চিহ্নিত করা। এরাই ভোট ব্যাঙ্ক। সেই ভোট ব্যাঙ্কটাই দখল করতে মরিয়া হয়ে উঠেছে অমিত শাহরা। কারণ ২০২১ সালে অসম এবং বাংলা দুই রাজ্যেই বিধানসভা ভোট। অসমে গড় রক্ষা আর বাংলায় ক্ষমতা দখল এই দুটিই এখন অমিত শাহদের মূল টার্গেট।

বাংলাভাষী হিন্দু ভোটারদের চিহ্নিত করতেই CAA-NRC

যে থিওরিতে অমিত শাহ গুজরাটের সরখেজে জয় লাভ করেছিলেন। সেই থিওরি এখানে কাজ করাতে চাইছেন অমিত শাহ। গুজরাট দাঙ্গার সময় সরখেজে অশান্তির পরিবেশ তৈরি হয়েছে বলে জানিয়েছিলেন এক সাংবাদিক। অমিত শাহের গড়ে তখন দুটি পৃথক সমাজ রয়েছে। একটি হিন্দুদের অন্যটি মুসলিমদের। দুই এলাকার মধ্যে অলিখিত সীমান্ত তৈরি করে দিয়েছিলেন তিনি। অশান্তি যে মুসলিম এলাকায় হবে সেটা আগেই জানতেন তিনি। সেকারণেই গণ্ডগোল শুরু পরে পদক্ষেপ করা হয়েছিল।

অমিত শাহ বা বিজেপির বরাবরেই বিশ্বাস ভারত হিন্দুদের বাসভূমি। সেকারণেই ক্ষমতায় আসার পর অযোধ্যা মামলার নিষ্পত্তির জন্য মরিয়া হয়ে উঠেছিল তারা। দ্বিতীয়বার ক্ষমতায় আসার পরেই আগে অযোধ্যা মামলার নিষ্পত্তি করিয়েছেন তাঁরা। নাগরিত্ব বিলে সংশোধন করার পিছনে অমিত শাহদের যুক্তি হল বেআইনি অনুপ্রবেশকারী আর শরণার্থীদের চিহ্নিত করা। তার থেকেও বড় লক্ষ্য বাংলা ভাষী হিন্দুদের চিহ্নিত করা। এঁদের চিহ্নিত করতে পারলেই বাংলায় ক্ষমতা দখল অনেকটাই সহজ হয়ে যাবে বিজেপির।

English summary
Amit Saha want to identify bengali seaking hindus in Assam and Bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X